আজ মাঠে গড়াচ্ছে বিপিএল

সাত দলের অংশগ্রহণে আজ শুক্রবার (৬ জানুয়ারি) বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসর মাঠে গড়াচ্ছে। এই টুর্নামেন্টের উদ্বোধনী দিনে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে।

- Advertisement -

দুপুর আড়াইটায় সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে লড়বে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। আর সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স মুখোমুখি হবে রংপুর রাইডার্সের।

- Advertisement -google news follower

২০১২ সালে বিপিএল শুরু হয়ে প্রতি বছর আয়োজন করা গেলে এবার ১২তম আসর মাঠে গড়ানোর কথা ছিল।

কিন্তু ফিক্সিংকাণ্ডে পড়ে ২০১৪ এবং করোনার থাবায় ২০২০ আর ২১ সালের আসর মাঠে গড়ায়নি। তবে এক আসর যায় অন্য আসর আসে, কিন্তু বিপিএলের মানের কোনো পরিবর্তন দেখা যায় না।

- Advertisement -islamibank

এবারের আগে আট আসরে সফলতম দল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। টুর্নামেন্টের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন কুমিল্লা ৩ বার বিপিএলের শিরোপা ঘরে তুলেছে। কুমিল্লার মতো ঢাকাও সমান ৩ আসরে চ্যাম্পিয়ন।

তবে দুটি ভিন্ন নামে (গ্ল্যাডিয়েটর্স হয়ে দুবার আর ডায়ইমাইটস একবার) চ্যাম্পিয়ন হয়েছিল। এছাড়া একবার করে শিরোপা জিতেছে রংপুর রাইডার্স ও রাজশাহী রয়্যালস।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM