করোনায় দৈনিক সংক্রমণ ও মৃত্যুতে সবার ওপরে জাপান

মহামারি করোনা ভাইরাসে আগের দিনের তুলনায় মৃত্যু বেড়েছে প্রায় শতাধিক। একই সময়ে ভাইরাসটিতে নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে এক লাখেরও বেশি।

- Advertisement -

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এক হাজার ৩১৯ জন। নতুন করে আক্রান্ত হয়েছেন চার লাখ ৫২ হাজার ৩০৬ জন। আর সুস্থ হয়েছেন তিন লাখ ৩৩৮ জন।

- Advertisement -google news follower

শুক্রবার (৬ জানুয়ারি) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্যানুযায়ী, মহামারি ভাইরাসটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৬৬ কোটি ৭০ লাখ ৪৫ হাজার ২১৬ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৭ লাখ পাঁচ হাজার ৯৩১ জন। ভাইরাসটিতে আক্রান্ত হয়ে সুস্থ হয়েছেন ৮৩ কোটি ৮৭ লাখ ৩৭ হাজার ৮৯৮ জন।

- Advertisement -islamibank

বর্তমানে বিশ্বজুড়ে সংক্রিয় রোগীর সংখ্যা দুই কোটি ৫৭ লাখ ৯ হাজার ৮২৮ জন। এর মধ্যে গুরুত্বর অবস্থায় রয়েছেন ৪৩ হাজার ৮৪৩ জন।

এ দিকে গত ২৪ ঘণ্টায় সংক্রমণ ও মৃত্যুর দিক থেকে সবার ওপরে রয়েছে জাপান। দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন দুই লাখ ২৬ হাজার ৯০৪ জন।

একই সময়ে নতুন করে মারা গেছেন ৩৩৪ জন। সংক্রমণের দিক থেকে এর পরেই রয়েছে উত্তর কোরিয়া, তাইওয়ান, যুক্তরাষ্ট্র ও ব্রাজিল। আর মৃত্যুর দিক থেকে রয়েছে যুক্তরাষ্ট্র, ব্রাজিল, ফ্রান্স ও উত্তর কোরিয়া।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM