অপহরণে নারীর টোপ, মূলহোতাসহ গ্রেপ্তার ৩

চট্টগ্রাম নগরে নারীর টোপ দিয়ে কৌশলে অপহরণ করে মুক্তিপণ আদায় চক্রের মূলহোতাসহ ৩ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।

- Advertisement -

বুধবার দিবাগত রাত ২টায় নগরীর পাঁচলাইশ, বায়েজিদ ও চাঁন্দগাও থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

- Advertisement -google news follower

গ্রেপ্তারকৃতরা হলো- মো. সজিব (২২), সাকিব (২১) ও সুমন (২০)।

পাঁচলাইশ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) সাদিকুর রহমান বলেন, ‘চট্টগ্রাম নগরীতে দীর্ঘদিন ধরে একটি চক্র নারীদেরকে টোপ হিসেবে ব্যবহার করছে। সেই টোপ দিয়ে টার্গেট করা ব্যক্তিদের অপহরণ করে চাঁদা দাবি করে বড় অঙ্কের অর্থ হাতিয়ে নিচ্ছে। বিষয়টি স্পর্শকাতর হওয়ায় ভিকটিমদের কেউ আইনগত প্রতিকার চাইতো না।

- Advertisement -islamibank

তিনি আরও বলেন, ‘এই চক্রের চক্রটির মহিলা সদস্য টার্গেট করা ব্যক্তিকে চোখের ইশারায় অথবা মোবাইল নিয়ে কথা বলার নাম করে অসামাজিক মেলামেশার প্রস্তাব দিয়ে সিএনজিতে করে নির্জন স্থানে নিয়ে যেতে প্রলুব্ধ করে। সিএনজিতে তুলতে পারলে পথে তাদের অন্যান্য একজন বা দুইজন সদস্য সিএনজিতে উঠে ভিকটিমকে নির্জনস্থানে নিয়ে যায়। এরপর ভিকটিমকে সবাই মিলে মারধর করে চাঁদা দাবি করে। পরে বিকাশ অথবা নগদের মাধ্যমে চাঁদার টাকা আদায় করে।’

তিনি জানান, গত বছরের ২৬ ডিসেম্বর মো. মহসিন নামে এক ব্যক্তিকে অপহরণ করে ১ লাখ টাকা দাবি করে। পরে বিকাশ ও নগদের মাধ্যমে তার কাছ থেকে ৪০ হাজার টাকা আদায় করে। একই প্রক্রিয়ায় খোকা মারমা নামে আরেক ব্যক্তিকে মুরাদপুর থেকে অপহরণ করে বিকাশের মাধ্যমে ২০ হাজার টাকা আদায় করে চক্রটি।

সাদিকুর রহমান বলেন, গতকাল দিবাগত রাত ২টায় নগরীর পাঁচলাইশ, বায়েজিদ ও চাঁন্দগাও থানার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এই চক্রের মূলহোতাসহ ৩ সদস্যকে গ্রেপ্তার করা হয়। পরে অপহরণের শিকার মো. মহসিন ও খোকা মারমা তাদের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

জেএন/এফও/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM