‘মার্চে ভারত থেকে আদানির বিদ্যুৎ আসবে’

আগামী মার্চে ভারতের ঝাড়খণ্ডে নির্মাণাধীন আদানির বিদ্যুৎ কেন্দ্র থেকে বাংলাদেশে বিদ্যুৎ আসবে বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

- Advertisement -

মঙ্গলবার (৩ জানুয়ারি) ভারতের ঝাড়খণ্ডে আদানি পাওয়ার লিমিটেড কর্তৃক নির্মাণাধীন ১ হাজার ৬০০ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্র পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন।

- Advertisement -google news follower

মার্চের মাঝামাঝি বিদ্যুৎ আমদানি সম্ভব করা হবে উল্লেখ করে তিনি বলেন, ‘ভারত থেকে বাংলাদেশে বিদ্যুৎ দেওয়ার জন্য ডেডিকেটেড সঞ্চালন লাইন নির্মাণ করা হয়েছে। মার্চের মাঝামাঝি থেকে বিদ্যুৎ আমদানি করা সম্ভব হবে।’

নসরুল হামিদ বলেন, ‘প্রথম ইউনিট থেকে ৭৫০ মেগাওয়াট বিদ্যুৎ মার্চের মাঝামাঝি পাওয়া যেতে পারে। আগামী গ্রীষ্মের চাহিদা পূরণে আরও বিদ্যুৎ প্রয়োজন।

- Advertisement -islamibank

জ্বালানির বিকল্প উৎসও উল্লেখ করে মন্ত্রী আরও বলেন, ‘সাশ্রয়ী মূল্যে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহকে অগ্রাধিকার দিয়ে কাজ করছি।’

উল্লেখ্য, ২০১৭ সালের ৫ নভেম্বর বিদ্যুৎ বিভাগ ও ভারতের আদানি পাওয়ার লিমিটেডের মধ্যে চুক্তি স্বাক্ষরিত হয়। এই চুক্তির আওতায় আদানি পাওয়ার লিমিটেড ঝাড়খণ্ডে ১ হাজার ৬০০ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ করছে। বাংলাদেশের চাঁপাইনবাবগঞ্জ ও বগুড়ায় ২টি সাব-স্টেশন ও অন্যান্য সঞ্চালন কাজ নির্মাণ করা হয়েছে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM