সিভাসু’র নতুন ভিসি ড. লুৎফুল আহসান

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ভিসি হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. এ এস এম লুৎফুল আহসান। এর আগে বিশ্ববিদ্যালয়টির গবেষণা ও সম্প্রসারণ দফতরের পরিচালক ছিলেন তিনি।

- Advertisement -

১ জানুয়ারি রাষ্ট্রপতির অনুমোদন সাপেক্ষে শিক্ষা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে অধ্যাপক এ এস এম লুৎফুল আহসানকে সিভাসু’র নতুন ভিসি হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

- Advertisement -google news follower

বিশ্ববিদ্যালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, লুৎফুল আহসান চট্টগ্রামের মীরসরাই উপজেলায় জন্ম গ্রহণ করেন। তিনি চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের প্রথম ব্যাচের ছাত্র ছিলেন। ২০০৩ সালে ডক্টর অব ভেটেরিনারি মেডিসিন ডিগ্রি অর্জন করেন। এরপর তিনি মলিকিউলার বায়োলজি বিষয়ে বেলজিয়াম থেকে মাস্টার্স ও ২০১৫ সালে ইতালির ইউনিভার্সিটি অব মিলান থেকে অ্যানিমেল নিউট্রিশন ও ফুড সেফটি বিষয়ে পিএইচডি অর্জন করেন। এছাড়া তিনি নেদারল্যান্ড থেকে উচ্চতর ডিগ্র নেন। তিনি ২০০৩ সালে চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে প্রভাষক হিসেবে যোগ দেন।
জেএন/এফও/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM