মেক্সিকোতে কারাগারে সশস্ত্র হামলায় ১৪ জন নিহত

উত্তর আমেরিকার দেশ মেক্সিকোর একটি কারাগারে সশস্ত্র হামলায় কমপক্ষে ১৪ জন নিহত হয়েছেন। এই ঘটনায় আহত হয়েছেন আরও বেশ কয়েকজন।

- Advertisement -

স্থানীয় সময় রোববার (১ জানুয়ারি) দেশটির উত্তরাঞ্চলীয় সীমান্ত শহর জুয়ারেজের একটি কারাগারে সশস্ত্র হামলার পর হতাহতের এই ঘটনা ঘটে।

- Advertisement -google news follower

এছাড়া ওই একই শহরে পৃথক আরেক সশস্ত্র আগ্রাসনে আরও দু’জন নিহত হয়েছেন।

বার্তাসংস্থা রয়টার্স এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।

- Advertisement -islamibank

মেক্সিকোর চিহুয়াহুয়া প্রদেশের প্রসিকিউটর এক বিবৃতিতে বলেছেন, রোববার কারাগারে হওয়া সশস্ত্র হামলায় যারা মারা গেছে তাদের মধ্যে ১০ জন নিরাপত্তা কর্মী এবং চারজন বন্দি ছিলেন। এছাড়া হামলায় অন্য আরও ১৩ জন আহত হয়েছেন এবং কমপক্ষে ২৪ জন পালিয়ে গেছেন।

তবে কারা এ হামলা চালিয়েছে তা তাৎক্ষণিকভাবে স্পষ্ট নয়। প্রসিকিউটর বলছেন, প্রাথমিক তদন্তে দেখা গেছে হামলাকারীরা সাঁজোয়া যানে করে স্থানীয় সময় সকাল ৭টার দিকে কারাগারে এসে হামলা চালায়।

এর কয়েক মিনিট আগে, কর্তৃপক্ষ পৌর পুলিশের ওপর কাছাকাছি স্থানে হামলার কথা জানিয়েছিল। সেখানে ধাওয়া দিয়ে চারজনকে আটক করা হয় এবং একটি ট্রাক জব্দ করা হয়। এছাড়া শহরের অন্য অংশে একইদিন আরও দুইজন প্রাণ হারিয়েছেন। এই ঘটনাটিকেও কর্তৃপক্ষ সশস্ত্র আগ্রাসন বলে অভিহিত করেছে।

তিনটি ঘটনার সঙ্গে কোনও আন্তঃসম্পর্ক ছিল কিনা তা উল্লেখ করেননি মেক্সিকো কর্তৃপক্ষ।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM