বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে

করোনায় বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও ৫৫৯ জনের মৃত্যু হয়েছে; অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যু কমেছে প্রায় দুই শ। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৩৮ হাজার ৮৪ জন; অর্থাৎ আগের দিনের তুলনায় শনাক্ত কমেছে ৫০ হাজারের বেশি। সুস্থ হয়েছেন ৮৮ হাজার ৪৫৮ জন।

- Advertisement -

সোমবার (২ জানুয়ারি) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

- Advertisement -google news follower

এদিকে, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছেন ৮৬ হাজার ৯২৪ জন এবং মারা গেছেন ২৪৭ জন।

এ ছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৬৪৫ জন এবং মারা গেছেন ১৮ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৫৭ হাজার ৫২৭ জন এবং মারা গেছেন ৬৩ জন। ব্রাজিলে মারা গেছেন ৮ জন এবং আক্রান্ত হয়েছেন ২ হাজার ৮৪৬ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৫ জন। চিলিতে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৩৫১ জন এবং মারা গেছেন ২৮ জন।

- Advertisement -islamibank

একইসময়ে, রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৩৮ জন এবং মারা গেছেন ৫০ জন। ফিলিপাইনে আক্রান্ত হয়েছেন ৪৬৪ জন এবং মারা গেছেন ১২ জন। তাইওয়ানে আক্রান্ত হয়েছেন ২৫ হাজার ৩৮৬ জন এবং মারা গেছেন ২০ জন। হংকংয়ে আক্রান্ত হয়েছেন ২৩ হাজার ৩৬১ জন এবং মারা গেছেন ৬২ জন।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৬ কোটি ৫২ লাখ ৩ হাজার ৩৪২ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৬ লাখ ৯৭ হাজার ৯১৩ জনের। সুস্থ হয়েছেন ৬৩ কোটি ৭০ লাখ ৬০ হাজার ৭৬৭ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM