বাপেক্সের ৬৪ অস্থায়ী কর্মচারীকে চাকুরিচ্যুতির প্রতিবাদে সংবাদ সম্মেলন

বাংলাদেশ পেট্রোলিয়াম এক্সপ্লোরেশন এন্ড প্রোডাকশন কোম্পানি লিমিটেড (বাপেক্স) চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ে একযোগে ৬৪ জন অস্থায়ী কর্মচারীকে চাকুরিচ্যুতির প্রতিবাদে বিক্ষোভ ও সংবাদ সম্মেলন করেছে। রোববার সকালে নগরীর সরাইপাড়াস্থ আঞ্চলিক কার্যালয়ে চাকুরিচ্যুতির শিকার কর্মচারীরা এসব সংবাদ সম্মেলন করেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ওমর ফারুক।

- Advertisement -

সংবাদ সম্মেলন ৬টি দাবি পেশ করেন। এসময় চাকুরিচ্যত কর্মচারীদের মধ্যে উপস্থিত ছিলেন, হারুনুর রশীদ, আব্বাস উদ্দিন, রুপন কান্তি দাশ, শাহ আলম, কামরুল হাসান, আবল কালামসহ আর অনেকে।

- Advertisement -google news follower

দাবির মধ্যে রয়েছে-বাপেক্সে এ কর্মরত সকল অস্থায়ী কর্মচারীদের চাকুরি স্থায়ীকরণ নিশ্চিতকরণ করতে হবে, আউটসোর্সিং খাত সম্পূর্ণ বাতিল করতে হবে, রাজস্ব খাত বহাল রাখতে হবে, ২০১১ সালে অর্গানোগ্রাম বহাল রাখতে হবে, রাজম্ব খাতের শূণ্যপদের বিপরীতে নিয়োজিত অস্থায়ী কর্মচারিদের কোনভাবেই চাকুরিচ্যুতি করা যাবে না ও স্থায়ী পদ বৃদ্ধি করতে হবে।

সংবাদ সম্মেলনে বলা হয়, সাধারণত সরকারি অফিসে নিয়ম হচ্ছে আউটসোর্সিং কর্মচারীদের থেকে অস্থায়ী কর্মচারিতে বা রাজস্ব খাতে আনা হয়। এরপর স্থায়ী করা হয়। কিন্তু বাপেক্স উল্টো পথে হাঁটছে। আমরা রাজস্ব খাতে ছিলাম। আমাদেরকে স্থায়ীকরণ করার কথা । এখন উল্টো আমাদেরকে রাজস্ব খাত থেকে ডিমোশন দিয়ে আউটসোর্সিং খাতে পাঠানো হচ্ছে। আমাদেরকে চাকুরিচ্যুত করা হয়েছে। অথচ কোন লিখিত আদেশও নেই। মৌখিকভাবে ৬৪ জনের পরিবারকে ধ্বংস ধরে দিচ্ছে।

- Advertisement -islamibank

জেএন/এফও/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM