কাপাসগোলা বালিকা স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

চট্টগ্রাম নগরীর কাপাসগোলা সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আলাউদ্দীনের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ এনে তাকে অপসারণ ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। আজ রবিবার (১ জানুয়ারি) স্কুলের ফটকে শিক্ষার্থীরা এ বিক্ষোভ করে এবং তাঁকে অবরুদ্ধ করে রাখেন।

- Advertisement -

আন্দোলনকারী এক শিক্ষার্থী বলেন, ২০১৯ সালে প্রধান শিক্ষকের দায়িত্ব পাওয়ার পর থেকে ছাত্রীদের বিভিন্ন কৌশলে যৌন নিপীড়ন চালাতেন প্রধান শিক্ষক মো. আলাউদ্দিন। শিক্ষার্থীদের নানা কৌশলে চাপ দিতেন ফেসবুক ম্যাসেঞ্জারসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে তার সঙ্গে যুক্ত হতে। শিক্ষার্থীদের প্রায়ই অফিস রুমে ডেকে নিয়ে কুপ্রস্তাব দিতেন। কেউ তার কথায় রাজি না হলে ফেল করিয়ে দেওয়াসহ চলতো বহিষ্কারের খড়গ। এমনকি নারী অভিভাবকরাও শিক্ষকের লোলুপ দৃষ্টি থেকে রেহাই পেতেন না। তার এসব অপকর্ম ঢাকতে স্কুলের প্রতিটি সিসিটিভি ক্যামেরা নষ্ট করে রাখা হয়েছে।

- Advertisement -google news follower

স্কুলের প্রাক্তন এক শিক্ষার্থী জানায়, উনি অনেক বছর ধরে মেয়েদের সাথে যৌন হয়রানিমূলক কাজ করে যাচ্ছেন। আমরা এতদিন মুখ খুলিনি। আমরা চাইনা আমাদের ছোট বোনরা উনার হাতে নির্যাতিত হোক। উনাকে বহিষ্কার করা হোক।

বিক্ষোভে উপস্থিত হয়ে চকবাজার ওয়ার্ডের কাউন্সিলর নুর মোস্তফা টিনু বলেন, আমি শিক্ষা অফিসারের সাথে কথা বলেছি। আগামীকাল উনাকে প্রত্যাহার করা হবে। আমি উনাকে ওএসডি করার জন্য অনুরোধ করেছি। উনার বিরুদ্ধে কিছু অভিযোগ আমার কাছে এসেছে। এসব অভিযোগের সত্যতা পাওয়া গেছে।

- Advertisement -islamibank

তবে অভিযোগের বিষয়টি অস্বীকার করেন প্রধান শিক্ষক মো. আলাউদ্দীন বলেন, আমাদের বিরুদ্ধে কিছু শিক্ষক শিক্ষার্থীদের উষ্কে দিয়ে মিথ্যা অভিযোগ তুলে আন্দোলন করছে।

জেএন/এফও/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM