মেট্রোরেল চড়ে যাত্রীদের স্বপ্ন পূরণ,বাঁধভাঙা উল্লাস

সৃষ্টি দে : দেশের প্রথম বিদ্যুৎচালিত মেট্রোরেলে ভ্রমণ করে উচ্ছ্বসিত নানা শ্রেণি-পেশার মানুষ। প্রথম দুদিনের মতোই তৃতীয় দিনেও মেট্রোরেলে চড়তে আগ্রহের কমতি ছিলো না।

- Advertisement -

কেউ কেউ ফজরের নামাজের আগে থেকেই স্টেশনে উপস্থিত হয়েছেন। যাত্রীদের দীর্ঘ সারি দেখা গেছে সকাল ৭টার সময়েও। আর তৃতীয় দিনের প্রথম ট্রিপে চড়তে পেরে যাত্রীরা খুশী। বাঁধভাঙা উল্লাসে মেতেছেন অনেকে।

- Advertisement -google news follower

আগারগাঁও মেট্রোরেল স্টেশনে গিয়ে দেখা যায়। শনিবার (৩১ ডিসেম্বর) সকাল ৮টায় আগারগাঁও থেকে মেট্রোরেলের প্রথম ট্রিপ ছেড়ে গেছে দিয়াবাড়ির উদ্দেশে।

তবে তার এক ঘণ্টা আগে থেকেই দীর্ঘ লাইন হয়ে যায়। শীত উপেক্ষা করে সকাল থেকেই বেশির ভাগ যাত্রী ভ্রমণের উদ্দেশে মেট্রোরেলে চড়তে এসেছেন।

- Advertisement -islamibank

পলাশ নামের এক যাত্রী বলেন, আমার বাসা মিরপুর। দীর্ঘ দিন মেট্টোরেলের কাজ চলছিল। তবে অপেক্ষায় ছিলাম কবে মেট্টোরেল চালু হবে। অবশেষে চালু হয়েছে।

তাই প্রথম দিনই মেট্টোরেল চড়তে এসেছি। সত্যিই আনন্দ লাগছে। এই আনন্দ ভাষায় প্রকাশ করতে পারব না।

মিরপুর থেকে আসা অপর এক যাত্রী আমেনা বলেন, আমরা চার বন্ধু একসঙ্গে এসেছি মেট্রোরেলে ভ্রমণের জন্য। ভোরে এসে লাইনে দাঁড়িয়েছি। আর কিছুক্ষণের মধ্যেই হয়তো মেট্রোরেলে উঠতে পারবো।

গেটে নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার মো. লিটন বলেন, সকাল ৮টায় গেট খুলে দেওয়া হয়েছে। লাইনের মানুষ ছাড়া কাউকে ঢুকতে দেওয়া হচ্ছে না। ৮টার আগে থেকেই দীর্ঘ লাইন শুরু হয়েছে। তবে গত দুদিনের তুলনায় আজকে একটু ভিড় কম।

গেল বুধবার জনসাধারণের বহুল প্রত্যাশিত মেট্রোরেল উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরদিন বৃহস্পতিবার সকাল ৮টা ১৫ মিনিটে সাধারণ যাত্রীদের নিয়ে মেট্রোরেল প্রথমবারের মতো উত্তরা নর্থ স্টেশন থেকে আগারগাঁও স্টেশনে উদ্দেশে ছেড়ে যায়।

এর মধ্য দিয়ে দেশের মাটিতে প্রথমবার মেট্রোরেলে চড়ার স্বপ্ন পূরণ করলেন সাধারণ যাত্রীরা। গত দুই দিন দীর্ঘ লাইনে দাঁড়িয়ে অপেক্ষার পরও মেট্রোরেলে ভ্রমণের সুযোগ পাননি অনেকে।

অনেকে দীর্ঘসময় অপেক্ষার পর চড়ার সুযোগ পেয়েছেন। আজও ভোর থেকে লাইনে দাঁড়িয়েছেন অনেক মানুষ। তাদের অপেক্ষা স্বপ্নের মেট্রোরেলে চড়ার।

তবে প্রথম দিনে যেভাবে মেট্রোরেল থেকে আয় হয়েছে, দ্বিতীয় দিনে তার অর্ধেকও হয়নি। প্রথম দিনের থেকে দ্বিতীয় দিনে ২ লাখ ৫৩ হাজার ৫৪০ টাকা আয় কমেছে। অথচ প্রথম ও দ্বিতীয় দিনের ট্রিপ সংখ্যা ছিল একই, ৫০টি।

প্রথম দিনে মোট ৩ লাখ ৯৩ হাজার ৫২০ টাকার টিকিট বিক্রি হয়। দ্বিতীয় দিন অর্থাৎ শুক্রবার (৩০ ডিসেম্বর) মাত্র ১ লাখ ৩৯ হাজার ৯৮০ টাকার টিকিট বিক্রি হয়। অথচ দুই দিনই ট্রিপ সংখ্যা ছিল ৫০টি।

মেট্রোরেলের সর্বনিম্ন ভাড়া ২০ টাকা ও সর্বোচ্চ ভাড়া ১০০ টাকা নির্ধারণ করা হয়েছে। প্রতি কিলোমিটার ৫ টাকা হিসাবে উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত ১০০ টাকা নির্ধারণ করা হয়েছে। উত্তর নর্থ স্টেশন থেকে আগারগাঁও স্টেশনের ভাড়া ৬০ টাকা।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM