গাইবান্ধায় ‘আমরাই কিংবদন্তী ফাউন্ডেশন’র শীতবস্ত্র বিতরণ

এসএসসি ২০০০ ও এইচএসসি ২০০২ এর সাবেক শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত ‘আমরাই কিংবদন্তী ফাউন্ডেশন” এর পক্ষ থেকে গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলাস্থ বেলকা কলেজ মাঠে তিস্তা নদী সংলগ্ন চরাঞ্চলের শীতে কাতর, অসহায় মানুষের মাঝে প্রায় ১০০০ শীতবস্ত্র অর্থাৎ কম্বল বিতরণ করা হয়েছে।

- Advertisement -

শুক্রবার (৩০ ডিসেম্বর) সকালে গ্রুপের সদস্যরা এ মানবিক কার্যক্রম সম্পন্ন করে।

- Advertisement -google news follower

“আমরাই কিংবদন্তী ফাউন্ডেশন” এসএসসি ২০০০ ও এইচএসসি ২০০২ সালের প্রাক্তন ছাত্র ছাত্রীদের দ্বারা পরিচালিত একটি অলাভজনক প্রতিষ্ঠান, যা মানব কল্যাণে কাজ করার প্রত্যয়ে এগিয়ে চলেছে। নিজেদের ব্যাচের পিছিয়ে পড়া সদস্য ছাড়াও সমাজের অবহেলিত মানুষগুলোর জন্য কাজ করাই ফাউন্ডেশন এর অন্যতম লক্ষ্যগুলোর একটি।

গাইবান্ধায় ‘আমরাই কিংবদন্তী ফাউন্ডেশন'র শীতবস্ত্র বিতরণ | কিং১১

- Advertisement -islamibank

তিস্তা নদী সংলগ্ন চরাঞ্চলের অসহায় মানুষ গুলোর মাঝে প্রচন্ড শীতের এই সময়ে কিছুটা উষ্ণতা দিতেই এই ছোট্ট প্রয়াস নেওয়া হয়েছে। শীতবস্ত্র বিতরণ “আমরাই কিংবদন্তী ফাউন্ডেশন” এর একটি ধারাবাহিক কার্যক্রম। আয়োজনটি সুন্দর ভাবে সম্পন্ন করতে সংগঠনের গাইবান্ধা’স্থ সদস্যরা আগেই সুন্দরগঞ্জের বেলকা ও হরিপুর ইউনিয়ন’স্থ প্রত্যন্ত গ্রামগুলো পরিদর্শন করেন এবং অসহায় মানুষগুলোর মাঝে টোকেন বিতরণ করেন। পরবর্তীতে নির্ধারিত দিনে অর্থাৎ ৩০ ডিসেম্বর সুশৃঙ্খল ভাবে পুরো বিতরণ প্রক্রিয়া সম্পন্ন হয়।

গাইবান্ধায় ‘আমরাই কিংবদন্তী ফাউন্ডেশন'র শীতবস্ত্র বিতরণ | কিং৬

উল্লেখিত এই বিতরণ কাজে গাইবান্ধা’স্থ স্থানীয় স্বেচ্ছাসেবীদের পাশাপাশি ফাউন্ডেশনের ঢাকা ও দিনাজপুর এর সেচ্ছাসেবীরা এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ অংশগ্রহন করেন।

গাইবান্ধায় ‘আমরাই কিংবদন্তী ফাউন্ডেশন'র শীতবস্ত্র বিতরণ | কিং১২

উল্লেখ্যযে, “আমরাই কিংবদন্তী ফাউন্ডেশন” ২০১৯ সালের ৫ সেপ্টেম্বর যৌথ মূলধনী কোম্পানী ও ফার্মসমূহের পরিদপ্তর হতে নিবন্ধিত হয়। এর আগে ফেসবুক ভিত্তিক গ্রুপ “এসএসসি ২০০০ ও এইচএসসি ২০০২ (আমরাই কিংবদন্তী)” ২০১৭ সালের ১৫ নভেম্বর থেকে যাত্রা শুরু করে, যার বর্তমানে সদস্য সংখ্যা প্রায় ৪৮ হাজার।

গাইবান্ধায় ‘আমরাই কিংবদন্তী ফাউন্ডেশন'র শীতবস্ত্র বিতরণ | কিং৭

এই ফাউন্ডেশন ও গ্রুপটির এর আগেও সামাজিক দায়বদ্ধতা থেকে বিভিন্ন সামাজিক কাজে নিজেদের নিয়োজিত রেখেছিল; তারমধ্যে অন্যতম হচ্ছে দেশজুড়ে কোভিড-১৯ কালীন বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার সরবরাহ, পরিচ্ছন্নতা ও জনসচেতনতা কার্যক্রম, প্রতিবন্ধী শিশুদের সহায়তা কার্যক্রম, বিনামূল্যে হেলথ ক্যাম্প ও ওষুধ সরবরাহ, অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র, নিত্য প্রয়োজনীয় জিনিস সরবরাহ ও খাবার বিতরণ, বৃদ্ধাশ্রমে চিকিৎসা ও খাবার সরবরাহ এবং রক্তদান কর্মসূচীসহ বিবিধ কার্যক্রম।

গাইবান্ধায় ‘আমরাই কিংবদন্তী ফাউন্ডেশন'র শীতবস্ত্র বিতরণ | কিং৯

ধারাবাহিক ভাবে গ্রুপের পিছিয়ে পড়া সদস্যসহ দেশের প্রতিটি অঞ্চলের অসহায় মানুষদের পাশে চিকিৎসা সেবা সহ সকল মৌলিক সেবা পৌঁছে দিতে পরিকল্পনা করছে এই গ্রুপের সদস্যরা।

জেএন/এমআর

 

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM