বিশ্বে করোনায় আরও ১৫১৩ জনের মৃত্যু

বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও সংক্রমণ কিছুটা কমেছে। এসময়ে এক হাজার ৫১৩ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন চার লাখ ৬৫ হাজার ৪৪১ জন। ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন তিন লাখ ৬২ হাজার ৭৩৫ জন।

- Advertisement -

এ নিয়ে মহামারি শুরু থেকে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৬ লাখ ৯৩ হাজার ৫৪৯ জনে। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট সংক্রমিত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৬ কোটি ৩৮ লাখ ১২ হাজার ৭৯ জনে। করোনা থেকে সেরে উঠেছেন ৬৩ কোটি ৫৯ লাখ ৯২৩ জন।

- Advertisement -google news follower

শুক্রবার (৩০ ডিসেম্বর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। দৈনিক প্রাণহানির তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। এ তালিকায় এরপরই রয়েছে, ফ্রান্স, ব্রাজিল, কলম্বিয়া, দক্ষিণ কোরিয়া, হংকং, রাশিয়া, চিলি ও তাইওয়ানের মতো দেশগুলো।

- Advertisement -islamibank

জাপানে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ১ লাখ ৯২ হাজার ৬৩ জন এবং মারা গেছেন ৪২০ জন। করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৮৯ লাখ ৫৬ হাজার ২৮৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৫৬ হাজার ৬৪৮ জন মারা গেছেন।

সংক্রমণের দিক থেকে চতুর্থ ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৩০ জন এবং সংক্রমিত হয়েছেন ২৭ হাজার ২৬৯ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ৬৩ লাখ ২ হাজার ৪১৫ জন এবং মারা গেছেন ৬ লাখ ৯৩ হাজার ৭৩৪ জন।

যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৩২ হাজার ১৯৭ জন এবং মারা গেছেন ২৩৯ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ১০ কোটি ২৪ লাখ ৭৭ হাজার ৯২৯ জন এবং মারা গেছেন ১১ লাখ ১৭ হাজার ৭৫১ জন।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৬ হাজার ১৪৬ জন এবং মারা গেছেন ৫৬ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ১৭ লাখ ৮৭ হাজার ১৭২ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৯৩ হাজার ৬০৪ জনের।

ফ্রান্সে একদিনে সংক্রমিত হয়েছেন ২৪ হাজার ৪৩৬ জন এবং মারা গেছেন ১৩২ জন। দেশটিতে এ পর্যন্ত ৩ কোটি ৯২ লাখ ৭০ হাজার ৩৭৩ জন শনাক্ত এবং ১ লাখ ৬১ হাজার ৮৪৭ জনের মৃত্যু হয়েছে।

দক্ষিণ কোরিয়ায় একদিনে নতুন সংক্রমিত হয়েছেন ৭১ হাজার ৪২৭ জন এবং মারা গেছেন ৭৬ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ২ কোটি ৮৯ লাখ ৩১ হাজার ১৪০ জন এবং মারা গেছেন ৩২ হাজার ২৭ জন।

তাইওয়ানে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ২৭ হাজার ৯৫৫ জন এবং মারা গেছেন ৩৬ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৮৭ লাখ ৯৪ হাজার ২১২ জন এবং মৃত্যু হয়েছে ১৫ হাজার ১৮১ জনের।

এছাড়া বিশ্বের অন্য দেশগুলোর মধ্যে গত ২৪ ঘণ্টায় কলম্বিয়ায় ১০৩ জনের মৃত্যু হয়েছে এবং সংক্রমিত হয়েছেন ৬ হাজার ৭৭৬ জন। একই সময়ে মেক্সিকোতে ২৮ জনের মৃত্যু এবং সংক্রমিত ৫ হাজার ৯৬৮ জন, চিলিতে ৫১ জনের মৃত্যু এবং সংক্রমিত ৬ হাজার ১২৫ জন, অস্ট্রেলিয়ায় ২৪ জনের মৃত্যু এবং সংক্রমিত ২ হাজার ৭৩৭ জন, ফিলিপাইনে ২৩ জনের মৃত্যু এবং সংক্রমিত ৬১৯ জন এবং হংকংয়ে ৬২ জনের মৃত্যু এবং সংক্রমিত হয়েছেন ২৪ হাজার ৮৯৫ জন।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM