চট্টগ্রাম কাস্টমসে নিয়োগ পরীক্ষায় জালিয়াতি করে শ্রীঘরে ২৩ পরীক্ষার্থী

0

চট্টগ্রাম কাস্টমসে নিয়োগ পরীক্ষায় জালিয়াতির অভিযোগে ২৩ জনকে আটক করা হয়েছে। বুধবার সকালে ৫ জন এবং মঙ্গলবার ১৮ জনকে আটকের পর পাহাড়তলী থানায় হস্তান্তর করেছে। তাদের বিরুদ্ধে দুটি পৃথক মামলাও দায়ের করা হয়েছে। তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

পাহাড়তলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) রোজিনা খাতুন জানান, মামলা দুটিতে আটক ২৩ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরও ২৩ জনকে আসামি করা হয়েছে।
মামলার এজাহারে বলা হয়েছে, প্রথমিকভাবে আটককৃত ১৮ জন প্রার্থীর মৌখিক পরীক্ষা নেওয়ার সময় তাদের হাতের লেখা গড়মিল দেখা যায়। একইসঙ্গে লিখিত পরীক্ষার খাতার লেখা কোন প্রশ্নের জবাবও দিতে পরেননি। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে ১০ হাজার থেকে ৮০ হাজার টাকার বিনিময়ে কৌশলে লিখিত পরীক্ষায় অন্যকে দিয়ে পরীক্ষা দিয়েছিলেন।

চট্টগ্রাম কাস্টম সূত্রে জানা গেছে, ৯৮ জন সিপাহী পদে ৩ হাজার ৩৪৪ জন প্রাথী অংশগ্রহণ করেছিল। এরমধ্যে গত ২২ ডিসেম্বর লিখিত পরীক্ষায় উত্তীর্ণ ৩৫০ জন প্রার্থী গত সোমবার, মঙ্গলবার ও বুধবার মৌখিক পরীক্ষায় অংশ নেয়। লিখিত পরীক্ষায় জালিয়াতির বিষয় মৌখিক পরীক্ষার সময় ধরা পড়ায় ২৩ জনকে আটক করা হয়। এর আগে গত ২৩ ডিসেম্বর জালিয়াতির মাধ্যমে লিখিত পরীক্ষা দিতে আসা ৭ জনকে আটক করে খুলশী থানায় হস্তান্তর করা হয়।
জেএন/এফও/এমআর

আরও পড়ুন
লোড হচ্ছে...