মেসির আর্জেন্টিনাকে বাংলাদেশে আনার পরিকল্পনা

সতের হাজার কিলোমিটার দূরের দেশ আর্জেন্টিনাকে নিয়ে বাংলাদেশের মানুষের মাতামাতি উদ্মাদনা ও উৎসবের কমতি নেই। গেল বিশ্বকাপে এ মাত্রা আরো বেড়েছে।

- Advertisement -

শুধুমাত্র ফুটবলকে কেন্দ্র করে ম্যারাডোনা-মেসির আর্জেন্টিনাকে নিয়ে কতোটা মাতামাতি বঙ্গোপসাগরের পার ঘেঁষা ছোট্ট এই দেশটির মানুষের।

- Advertisement -google news follower

কাতারে যখনই মাঠে নেমেছে মেসির আর্জেন্টিনা; উৎসবের নগরীতে পরিণত হয়েছে বাংলাদেশ। মেসিদের প্রতিটি গোলে হয়েছে উদযাপন।

যা সামাজিক যোগাযোগ মাধ্যমের কল্যাণে জেনেছে মেসির আর্জেন্টিনাও। বিশ্বকাপ জিতে নিজেদের সমর্থন দেওয়ার প্রতিদানও দিয়েছেন মেসিরা।

- Advertisement -islamibank

এবার সেই মেসির আর্জেন্টিনাকে বাংলাদেশে আনার পরিকল্পনা করছে বাংলাদেশ যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। আগামী বছরের মার্চে বাংলাদেশে আসবেন আর্জেন্টিনার পররাষ্ট্র মন্ত্রী। এই বিষয়টি নিশ্চিত হয়েছে ইতোমধ্যেই।

আর্জেন্টিনা পররাষ্ট্র মন্ত্রীর সেই সফরে রাষ্ট্রীয় কূটনীতির সঙ্গে ক্রীড়া ক্ষেত্রেও আলোচনার সম্ভাবনা দেখছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। সেখানেই আর্জেন্টিনাকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানানোর কথা রয়েছে।

গতকাল জাতীয় ক্রীড়া পরিষদে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট নিয়ে সংবাদ সম্মেলন ছিল। সেই সংবাদ সম্মেলনে বিশ্বকাপ ফুটবল ও বাংলাদেশের উন্মাদনার বিষয়ে কথা বলেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

তিনি বলেন, ‘বিশ্বকাপের মূল পর্বে অংশ না নেয়া দেশগুলোর মধ্যে সবচেয়ে আলোচিত ছিল বাংলাদেশ। আমাদের দর্শকদের জন্যই ছিল এই আলোচনা।

বাংলাদেশে অসংখ্য আর্জেন্টাইন সমর্থক। বিশেষ করে লিওনেল মেসির খেলা তাদের সবাই দেখতে চান। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মার্চ মাসে সেই সম্ভাবনার আলো খানিকটা দেখছেন, ‘মার্চে প্রথমবারের মতো আর্জেন্টিনার পররাষ্ট্র মন্ত্রী বাংলাদেশে সফর করবেন।

সেই সফরে বিভিন্ন বিষয়ে আলোচনার পাশাপাশি বিশেষ করে ফুটবল নিয়েও কথা হবে। মেসির বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনা দলকে বাংলাদেশে আনার বিষয়টিও তুলে আনা হবে।

আর্জেন্টিনাকে বাংলাদেশে আনার জন্য যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সর্বাত্মক সহযোগিতা করতে প্রস্তুত রয়েছে।

বাংলাদেশে আর্জেন্টিনা ও মেসি খেলে গিয়েছে ২০১১ সালে। ৬ সেপ্টেম্বর বঙ্গবন্ধু স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে আর্জেন্টিনার প্রতিপক্ষ ছিল নাইজেরিয়া। সেই সময় মেসির দল বিশ্ব চ্যাম্পিয়ন ছিল না।

বিশ্ব চ্যাম্পিয়ন মেসিকে বাংলাদেশের ফুটবলপ্রেমীরা কাছ থেকে দেখার সুযোগ পাবে কিনা সেটার উত্তর সময় বলবে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM