শততম টেস্টে ওয়ার্নারের ডাবল সেঞ্চুরি

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টেস্ট ডাবল সেঞ্চুরি হাঁকালেন ডেভিড ওয়ার্নার। এক সময় বলবিকৃতির অভিযোগে যিনি নির্বাসিত হয়ে গিয়েছিলেন, সেই ওয়ার্নার শততম টেস্ট খেলে ফেললেন। সেই ম্যাচ স্মরণীয় করে রাখলেন শতরান দিয়ে। আর সেই শতরানকে রূপ দিয়েছেন ডাবল সেঞ্চুরিতে।

- Advertisement -

কিন্তু সেই দ্বিশতরান করে উচ্ছ্বাস প্রকাশ করতে গিয়েই বিপদে পড়লেন তিনি। লাফাতে গিয়ে পা মচকে যায় তার। ২৫৪ বলে ২০০ রান করেই মাঠ ছাড়তে হলো তাকে।

- Advertisement -google news follower

এদিন ৮ হাজার রানের মাইলফলকে পৌঁছাতে তার প্রয়োজন ছিল কেবল ৭৮ রান।

এই কীর্তি সেঞ্চুরি পূরণ করার আগেই গড়ে ফেলেন তিনি। ক্যারিয়ারের ২৫তম সেঞ্চুরি পূরণ করেন ১৪৪ বলে, ৮টি বাউন্ডারির সাহায্যে।

- Advertisement -islamibank

রিকি পন্টিংয়ের পর ওয়ার্নার দ্বিতীয় অস্ট্রেলীয়, যিনি শততম টেস্টে শতরান করলেন। বিশ্বে এমন কীর্তি ওয়ার্নারের আগে গড়েছেন ৯ জন।

১৯৬৮ সালে প্রথম কোনো ব্যাটার শততম টেস্টে শতরান করেন। ইংল্যান্ডের কলিন কৌড্রে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তার শততম টেস্টে ১০৪ রান করেছিলেন। গত বছর এই তালিকায় নবম ব্যাটার হিসাবে নাম ওঠে জো রুটের। ইংল্যান্ডের সাবেক অধিনায়ক শতরান নয়, ডাবল সেঞ্চুরি করেছিলেন তার শততম টেস্টে। এবার যোগ হল ওয়ার্নারের নাম।

এই প্রতিবেদন লেখার সময় অস্ট্রেলিয়ার রান ৮২ ওভারে ৩ উইকেট হারিয়ে ৩৫৫। এর আগে প্রথমে ব্যাট করতে নেমে ১৮৯ রানে অলআউট হয়ে যায় দক্ষিণ আফ্রিকা।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM