শিক্ষার্থীদেরকে প্রথমেই ভালো মানুষ হতে হবে : অহিদ সিরাজ চৌধুরী

চিটাগং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর পরিচালক শিল্পপতি অহিদ সিরাজ চৌধুরী স্বপন বলেছেন, শিক্ষার্থীদেরকে প্রথমেই ভালো মানুষ হতে হবে। দেশের সেবা করতে হবে। শিক্ষকদের মান্য করতে হবে। দেশ নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। আর আজকের শিক্ষার্থীরাই আগামী দিনে তরুণ হবে, যুবক হবে। দেশকে নেতৃত্ব দেবে। তাদের দেশের প্রতি ভালোবাসা থাকতে হবে। দেশের জন্য কাজ করতে হবে।

- Advertisement -

চট্টগ্রাম নগরে এশিয়ান আবাসিক স্কুল অ্যান্ড কলেজের বার্ষিক ফলপ্রকাশ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

- Advertisement -google news follower

শিক্ষক সাইফুল ইসলাম ও শিক্ষিকা প্রজ্ঞা দত্তের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অধ্যক্ষ প্রফেসর আলী হোছাইন।

স্কুল ক্যাম্পাসে অনুষ্ঠানে উদ্বোধক ছিলেন বান্দরবান সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ ও চট্টগ্রাম শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর সুমঙ্গল সুৎসুদ্দী। বিশেষ অতিথি ছিলেন চকরিয়া সমিতি চট্টগ্রাম এর সাধারণ সম্পাদক হামিদ হোছাইন, বেপজা কলেজের সহকারি অধ্যাপক আব্দুল মোমেন ও উপাধ্যক্ষ লায়ন এইচ এম ওসমান সরওয়ার। স্বাগত বক্তব্য রাখেন চীফ কো-অর্ডিনেটর মোহাম্মদ আজম।

- Advertisement -islamibank

প্রধান অতিথি অহিদ সিরাজ চৌধুরী স্বপন বলেন, শিক্ষার্থীদের আত্মপ্রত্যয়ী ও আত্মবিশ্বাসী মানুষ হিসেবে গড়ে উঠতে হবে। সমাজকে এগিয়ে নেয়ার জন্য সামর্থের সর্বোচ্চ ব্যবহার করে নিজেদের তৈরি করতে হবে। নৈতিকতা-মানবিকতা মিলিয়ে একজন পরিপূর্ণ মানুষ হতে হবে।
তিনি বলেন, পড়াশোনার পাশাপাশি খেলাধুলা-সংস্কৃতি চর্চা প্রয়োজন। শারীরিক, মানসিক ও আত্মিক বিকাশের জন্য ক্রীড়া প্রতিযোগিতা জরুরি।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মোহাম্মদ শাহীন, শাহাদাত হোছাইন,আবদুল মজিদ, ইমতিয়াজ বিন সেলিম, তাসনোভা তাহরিন, মিতু বড়ুয়া, জয়নাব বেগম, আইরিন আক্তার, নাজরাতুল মামুর, জান্নাতুল ফেরদৌস,রিফাত ফারজানা, জোমরাতুন নূর, ফারিয়া মিলা, উম্মে নয়ন, মরিয়ম বেগম, নুমাইতুল জান্নাত প্রমূখ।

অনুষ্ঠানে ছাত্র-ছাত্রীদের হাতে ফলাফল ও পুরস্কার তোলে দেন অতিথিরা।

জেএন/এফও/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM