আমির খসরু ও তার স্ত্রীসহ ৫ জনের বিরুদ্ধে দুদকের মামলা

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী ও তার স্ত্রীরসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ সোমবার দুদকের উপপরিচালক সেলিনা আখতার বাদী হয়ে এই মামলা দায়ের করেন। এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য নিশ্চিত করেছেন দুদক সচিব মাহবুব হোসেন।

- Advertisement -

আসামিরা হলো, (১) আমীর খসরু মাহমুদ চৌধুরী (২) মিসেস তাহেরা খসরু আলম, (৩) হোটেল সারিনার চেয়ারম্যান গোলাম সরোয়ার (৪) হোটেল সারিনার ব্যবস্থাপনা পরিচালক, সাবেরা সরোয়ার (নীনা), ৫) রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) বিল্ডিং ইন্সপেক্টর, (নকশা অনুমোদন শাখা) আওরঙ্গজেব নান্নু।

- Advertisement -google news follower

তিনি জানান, বনানী এলাকার ১৭ নম্বর রোডের ২৭ নম্বর প্লটটি ডেভেলপ করার নামে দখলে নেন তারা। এরপর পার্শ্ববর্তী ২৫ নম্বর প্লট ক্রয়পূর্বক উভয় প্লটে অনুমোদিত নকশা না মেনে যথাক্রমে ২২ তলা ও ২১ তলা ভবন নির্মাণ করেন। পরস্পরের যোগসাজশে প্রতারণার আশ্রয় নেওয়ায় তাদের বিরুদ্ধে এই মামলা করা হয়েছে।

দুদক সচিব লিখিত বক্তব্য জানান, আমীর খসরু মাহমুদ চৌধুরী ও তার স্ত্রী তাহেরা খসরু আলম যৌথভাবে তার ভায়রা ভাই গোলাম সরোয়ার এবং শ্যালিকা সাবেরা সরোয়ার নীনার সঙ্গে হোটেল সারিনা ইন লি. নামের পাঁচ তারকা হোটেল ব্যবসার সঙ্গে যুক্ত ছিলেন। এ ছাড়া আমীর খসরু ও তার ভায়রা বনানীর ১৭ নম্বর রোডের ২৫ নম্বর প্লটে ১৫ তলার ভবন নির্মাণের অনুমতি পেলেও ২১তলা ভবন নির্মাণ করেন।

- Advertisement -islamibank

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM