ময়মনসিংহে ট্রেন চলাচল সচল হয়েছে

ময়মনসিংহ রেলওয়ে জংশন স্টেশন থেকে ছেড়ে যাওয়া চট্টগ্রামগামী ময়মনসিংহ এক্সপ্রেস ট্রেনের লাইনচ্যুত বগিটি উদ্ধার করা হয়েছে।

- Advertisement -

সোমবার (২৬ ডিসেম্বর) সকাল ১০টা ৫ মিনিটে বগিটি উদ্ধার করা হয়। এতে আড়াই ঘণ্টা পর ময়মনসিংহ-গৌরীপুর সেকশনে ট্রেন চলাচল সচল হয়েছে।

- Advertisement -google news follower

একই দিন সকাল ৭টা ৩৫ দিকে নগরীর বলাশপুর এলাকায় ৩৮ ডাউন ময়মনসিংহ এক্সপ্রেসের একটি বগির দুটি চাকা লাইনচ্যুত হয়। এ ঘটনায় ময়মনসিংহ-ভৈরব, ময়মনসিংহ-গৌরীপুর, ময়মনসিংহ-মোহনগঞ্জ-জারিয়াগামী ট্রেন চলাচল বন্ধ ছিল।

এ নিয়ে ১৫ দিনের ব্যবধানে তিনবার এবং এ বছর চতুর্থবারের মতো বগিটি একই এলাকায় লাইনচ্যুত হলো। এর আগে গত ১৭ ও ১১ ডিসেম্বর এবং ১৮ সেপ্টেম্বর ট্রেনটির একই বগি নগরীর বলাশপুর এলাকায় লাইনচ্যুত হয়।

- Advertisement -islamibank

ময়মনসিংহের রেলওয়ের সহকারী নির্বাহী প্রকৌশলী নারায়ণ প্রসাদ সরকার বলেন, এক বছরে চারবার একই ট্রেনের একই বগি লাইনচ্যুত হলো। এতে ধারণা করা হচ্ছে সমস্যাটা বগিরই। দুটি তদন্তের লাইনের ত্রুটির কথা বলা হলে রেললাইন ঠিক করা হয়। কিন্তু অন্য সব ট্রেন চললেও একই ট্রেনের একই বগি লাইনচ্যুত হচ্ছিল। তাই এবার ট্রেনটি চট্টগ্রামে মেরামত কারখানায় নেওয়া হচ্ছিল।

তিনি আরও জানান, বগিটি লাইনচ্যুত হওয়ার খবর পেয়ে কেওয়াটখালি লোকোসেডের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে কাজ শুরু করেন। পরে বগিটি উদ্ধার করে ময়মনসিংহ রেলওয়ে জংশন স্টেশনে নিয়ে যাওয়া হয়।
জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM