মেঘনায় ১১ লাখ লিটার তেলসহ জাহাজডুবি

ভোলার মেঘনায় ১১ লাখ লিটার তেলসহ সাগর নন্দিনী-২ নামে তেলবাহী জাহাজডুবির ঘটনা ঘটেছে। তবে জাহাজে থাকা মাস্টার ও স্টাফসহ ১৩ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। আজ রোববার ভোর ৪টার দিকে ভোলা সদর উপজেলার তুলাতুলি এলাকায় এ ঘটনা ঘটে।

- Advertisement -

উদ্ধার হওয়া জাহাজের স্টাফরা জানান, গতকাল শনিবার তারা চট্টগ্রাম বন্দর থেকে ৯০০ টন অকটেন-ডিজেল লোড করে চাঁদপুরের ৫ নম্বর ঘাটের পদ্মা ডিপোর উদ্দেশে রওনা হন। রোববার ভোর ৪টার দিকে ভোলা সদর উপজেলার তুলাতুলি মেঘনা নদীতে এলে ঘন কুয়াশার কারণে পেছন থেকে আসা আরেকটি জাহাজ ধাক্কা দেয়। এতে জাহাজের পেছনের ইঞ্জিন রুমের কাছে ছিদ্র হয়ে পানি ঢুকে যায়। সঙ্গে সঙ্গে জাহাজটি ডুবে যায়। পাশে থাকা একটি বালুবাহী বাল্কহেড তাদের সবাইকে জীবিত উদ্ধার করে।

- Advertisement -google news follower

স্টাফরা আরও জানান, জাহাজে যে পরিমাণ তেল আছে তাতে ৯ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এ ছাড়া ডুবে যাওয়া জাহাজের বেশ কিছু তেল স্থানীয় জেলেরা নিয়ে গেছে বলেও তারা অভিযোগ করেন। স্থানীয়রা ডুবে জাহাজ থেকে তেল নেওয়ার চেষ্টা করলে কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে সবাই সরে যায়।

এদিকে কোস্টগার্ড দক্ষিণ জোনের কর্মকর্তা সোলাইমান বলেন, ‘জাহাজটি ৮০ ভাগ তলানো এবং ২০ ভাগ জাগানো। জাহাজটিকে উদ্ধারের চেষ্টা চলছে।’

- Advertisement -islamibank

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM