গির্জায় কোরআন রেখে পুলিশের জালে ধরা যুবক

খ্রিস্টান সম্প্রদায়ের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব বড়দিনে রাজশাহীর একটি গির্জার প্রার্থনাস্থলে লাল কাপড়ে মুড়িয়ে কোরআন রাখার অভিযোগ পাওয়া গেছে।

- Advertisement -

যীশু খ্রিস্টের জন্মদিন বড়দিনের ধর্মীয় ভাব গাম্ভীর্য ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করা, ধর্মীয় পবিত্রতা বিনষ্ট করা এবং দেশব্যাপী নৈরাজ্য সৃষ্টি করার লক্ষ্যে এ ঘৃণ্য কাজটি করেছেন গোলাম চৌধুরী নামের এক যুবক।

- Advertisement -google news follower

রবিবার (২৫ ডিসেম্বর) সকাল পৌনে সাতটার দিকে কাশিয়াডাঙ্গা থানা এলাকার বাগানপাড়ায় অবস্থিত উত্তম মেষপালক ক্যাথিড্রাল চার্চে এই ঘটনা ঘটে।

বিষয়টি জানার পর নগরীর নিউমার্কেট এলাকায় দুপুর ১২ টায় অভিযান চালিয়ে অভিযুক্ত ওই ব্যক্তিকে গ্রেফতার করে পুলিশ। পুলিশের দাবি, গ্রেফতারকৃত ওই ব্যক্তি নিজেকে ঈসা নবী হিসেবে দাবি করছেন।

- Advertisement -islamibank

গ্রেফতার গোলাম চৌধুরী রাজশাহী নগরের চন্দ্রিমা থানাধীন ছোট বনগ্রাম নিউ কলোনী এলাকার মৃত কুদ্দুস চৌধুরীর ছেলে।

ঘটনার পর রাজশাহী নগরীর উপকণ্ঠ কাশিয়াডাঙ্গা থানা এলাকার বাগানপাড়া মেষপালক ক্যাথিড্রাল চার্চসহ অন্যান্য চার্চের নিরাপত্তা জোরদার করা হয়েছে।

রবিবার (২৫ ডিসেম্বর) বিকালে আরএমপির সদর দফতরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেছেন মেট্রোপলিটন পুলিশের কমিশনার আবু কালাম সিদ্দিক।

সংবাদ সম্মেলনে জানানো হয়, রবিবার ভোর সাড়ে ৬টার দিকে অজ্ঞাতানামা এক ব্যক্তি উত্তম মেষপালক গির্জার প্রার্থনাস্থলে লাল কাপড়ে মোড়ানো একটি ব্যাগ গোপনে রেখে চলে যায়।

গীর্জার সিস্টার শান্তির সন্দেহ হলে তিনি ব্যাগ খুলে দেখতে পান যে, সেই লাল ব্যাগের মধ্যে একটি কোরআন। বিষয়টি তিনি পুলিশকে অবহিত করেন। পরে পুলিশ গিয়ে কোরআন উদ্ধার করে।

আরএমপি’র পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক সার্বিক দিক নির্দেশনায় উপ-পুলিশ কমিশনার বিভূতিভূষণ বানার্জী সাইবার ক্রাইম ইউনিটের সহায়তায় সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ পর্যালোচনা করে অভিযুক্ত ব্যক্তিকে সনাক্ত করে গ্রেফতারে অভিযান শুরু করেন।

পরে তথ্য প্রযুক্তির সহায়তায় অভিযুক্ত ব্যক্তির অবস্থান নির্ণয় করে দুপুর ১২টার দিকে বোয়ালিয়া মডেল থানার নিউ মার্কেট এলাকা হতে তাকে আটক করা হয়।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM