চট্টগ্রামে প্রার্থনার মধ্য দিয়ে বড়দিন পালিত হচ্ছে

নগরের গির্জাগুলোতে প্রার্থনার মধ্য দিয়ে শুরু হয়েছে খ্রিষ্ট ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব বড়দিন। এসময় গির্জায়াগুলোতে যিশুর মহিমাকীর্তন করা হয়।

- Advertisement -

রোববার (২৫ ডিসেম্বর) সকালে প্রার্থনার মাধ্যমে বড়দিন উদযাপন শুরু হয়।

- Advertisement -google news follower

সকাল সাড়ে আটটায় প্রথম প্রার্থনা পরিচালিত হয় জপমালা গির্জায়। এই প্রার্থনা পরিচালনা করেন ফাদার লেনার্ড সি রিবেরু। একই সময়ে জামালখানে নির্মলা মারিয়ার গির্জায় ইংরেজিতে একটি উপাসনা অনুষ্ঠিত হয়। এটি পরিচালনা করেন আর্চবিশপ লরেন্স সুব্রত হাওলাদার। এ ছাড়া বিকেলে আর্চবিশপ হাউস প্রাঙ্গণে আয়োজন করা হয়েছে সুধী সমাবেশ।

নগরের ফিরিঙ্গীবাজার গির্জা, জামালখান এ জি চার্চ, লাভ লেন গির্জাসহ বিভিন্ন উপাসনালয়ে বর্ণিল আলোকসজ্জার পাশাপাশি ক্রিসমাস ট্রি ও প্রতীকী গোশালা তৈরি করা হয়েছে। প্রার্থনা ও কীর্তনের পাশাপাশি বসেছে ধর্মীয় গানের আসর। বিভিন্ন এলাকায় খ্রিষ্টধর্মাবলম্বীদের ঘরে ঘরে চলছে উৎসব।

- Advertisement -islamibank

দিনটি উপলক্ষে অনেক খ্রিস্টান পরিবারে কেক তৈরি করা হয়েছে, রয়েছে বিশেষ খাবারের আয়োজন। যা দিয়ে আপ্যায়ন করা হচ্ছে অতিথিদের।

বড়দিন উপলক্ষে বন্দর নগরীর গির্জাগুলোর নিরাপত্তায় সিএমপি’র ১৬ থানার অধীনে চেকপোস্ট ও নিয়মিত টহল বৃদ্ধি করা হয়েছে।

জেএন/হিমেল/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM