৮৭ রানের লিড নিয়ে ৩১৪ রানে অলআউট ভারত

0

ঢাকা টেস্টে ৮৭ রানের লিড নিয়ে থেমেছে ভারতের প্রথম ইনিংস। টস জিতে ব্যাট করতে নেমে বাংলাদেশ ২২৭ রানে অলআউট হলে প্রথম দিনই ব্যাটিংয়ে নামে ভারত। প্রায় পুরো একদিন ব্যাট করে ভারত অলআউট হওয়ার আগে জড়ো করেছে ৩১৪ রান।

বিনা উইকেটে ১৯ রান নিয়ে খেলতে নেমে ভারত ২য় দিনের ১ম সেশনেই হারায় তিনটি উইকেট। দ্বিতীয় সেশনে প্রতিরোধ গড়ে তোলেন রিশভ পান্ট ও শ্রেয়াস আইয়ার। পান্ট ১০৪ বলে ৯৩ ও আইয়ার ১০৫ বলে ৮৭ রানের ঝলমলে দুই ইনিংস খেলে দলকে লিড এনে দেন।

তবে তাদের বিদায়ে খেই হারায় ভারত। শেষপর্যন্ত ৮৬.৩. ওভার ব্যাট করে ৩১৪ রানে থামে সফরকারীদের ইনিংস। বাংলাদেশের পক্ষে সাকিব আল হাসান ও তাইজুল ইসলাম চারটি করে এবং তাসকিন আহমেদ ও মেহেদী হাসান মিরাজ একটি করে উইকেট শিকার করেন।

সাজঘরে দুই ওপেনার, সাকিবকে নিয়ে লড়ছেন মুমিনুল
এর আগে মুমিনুল হকের ৮৪ রানের ইনিংসে ভর করে ২২৭ রান জড়ো করে বাংলাদেশ। একপর্যায়ে মনে হচ্ছিল, এই রানের বিপরীতে ভারতের লিড তিন অঙ্ক স্পর্শ করবে। তবে সাকিব-তাইজুলরা শেষপর্যন্ত লাগাম টেনে ধরেন লোকেশ রাহুলদের।

৮৭ রানে পিছিয়ে থেকে ব্যাট কোর্টে নেমে বাংলাদেশ খুব সাবধানে পার করেছে ৬ ওভার। কোনো উইকেট না হারিয়ে বোর্ডে জড়ো হয়েছে ৭ রান। নাজমুল হোসেন শান্ত ২৫ বলে ৫ ও জাকির হাসান ১১ বলে ২ রান করে অপরাজিত রয়েছেন। এখন ভারতের চেয়ে ৮০ রানে পিছিয়ে আছে টাইগাররা।

জেএন/এমআর

KSRM
আরও পড়ুন
লোড হচ্ছে...
×KSRM