আ.লীগের সম্মেলন ঘিরে সর্বাত্মক প্রস্তুতি সম্পন্ন : র‍্যাব ডিজি

র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের মহাপরিচালক (ডিজি) এম খুরশীদ হোসেন বলেছেন, আওয়ামী লীগের সম্মেলনস্থলের বিভিন্ন পয়েন্টে র‍্যাবের স্ট্রাইকিং ফোর্স, পেট্রোল পার্টি থাকবে। ডগ স্কোয়াডের মাধ্যমে সুইপিং করা হবে। বোম্ব ডিসপোজাল টিম, সাদা পোশাকে সদস্য মোতায়েন থাকবে। আমাদের কমান্ডো টিমও প্রস্তুত থাকবে। অর্থাৎ যে কোনো পরিস্থিতি মোকাবিলা, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখা এবং সম্মেলনের সার্বিক নিরাপত্তার জন্য র‍্যাব সর্বাত্মক প্রস্তুতি নিয়েছে।

- Advertisement -

আজ শুক্রবার সকালে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের সম্মেলন উপলক্ষে গৃহীত নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের কাছে এসব কথা বলেন তিনি। সেখানে আগামীকাল শনিবার আওয়ামী লীগের ২২তম সম্মেলন হবে।

- Advertisement -google news follower

সম্মেলন ঘিরে কোনো নিরাপত্তার শঙ্কা আছে কি না এমন প্রশ্নের জবাবে র‍্যাবের ডিজি বলেন, আমরা আশঙ্কার কথা বলছি না। আমরা মনে করি ন্যাশনাল যে কোনো গুরুত্বপূর্ণ ইভেন্টে নিরাপত্তার চিন্তা-ভাবনা করেই আমাদের প্রস্তুতি রয়েছে। আমরা চাই যে কোনো অনুষ্ঠান যেন স্মুথলি হতে পারে। যারা আসবে নিরাপত্তার সঙ্গে আসবে এবং নিরাপত্তার সঙ্গে চলে যাবে।

তিনি বলেন, কোনো ধরনের ঝামেলা যাতে না হয় এবং বাইরে থেকে যাতে কোনো অপশক্তি এসে ঝামেলা করতে না পারে, এটাকে মাথায় রেখেই আমাদর নিরাপত্তা পরিকল্পনা করা।

- Advertisement -islamibank

এক প্রশ্নের জবাবে এম খুরশীদ হোসেন বলেন, এখানে যারা আসবে তারা আমন্ত্রিত, সবাইকে কার্ড দেওয়া হয়েছে। কার্ড যাচাইয়ের কাজটা করবে মূলত এসবির ফোর্স। আর আমাদের যারা নিরাপত্তার দায়িত্বে থাকবে, আমাদের কাজ হচ্ছে আগতদের সুইপ করা।

জেএন/এমআর

 

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM