প্রথম ইনিংসে ২২৭ রানে অলআউট বাংলাদেশ

চা বিরতির আগে শুরু হয় ছন্দপতন। তা অব্যাহত থাকে চা বিরতির পরও। ৮.২ ওভারে মাত্র ১৪ রান তুলতে শেষ ৫ উইকেট হারায় বাংলাদেশ। ফলে মিরপুর টেস্টে ভারতের বিপক্ষে প্রথম ইনিংসে ২২৭ রানে অলআউট হয় সাকিব আল হাসানের দল।

- Advertisement -

শতকের সম্ভাবনা জাগিয়ে ছিলেন মুমিনুল হক। কিন্তু ১১ ইনিংস পর পাওয়া অর্ধশতকটি থেমে যায় ৮৪ রানে। ফলে ক্যারিয়ারের ১২তম শতকের কাছে গিয়েও সেঞ্চুরি বঞ্চিত হলেন তিনি।

- Advertisement -google news follower

চা বিরতির পর উমেশ যাদব আউট করেন মেহেদী হাসান মিরাজ এবং নুরুল হাসান সোহানকে। ব্যক্তিগত ১৫ রানে উইকেটের পেছনে ঋষভ পান্তে হাতে ধরা পড়েন মিরাজ। আর ৬ রান করা সোহানকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন ডানহাতি এই ফাস্ট বোলার।

এর আগে ইয়াসির আলীর ব্যর্থতায় ভারতের বিপক্ষে মিরপুর টেস্টের একাদশে সুযোগ পান মুমিনুল হক। আর সুযোগটা ভালোভাবে কাজে লাগিয়েছেন বাঁহাতি এই ব্যাটার। মিরপুর টেস্টে ভারতের বিপক্ষে অর্ধশতক তুলে নেন মুমিনুল। টেস্টে এটি তার ১৬তম অর্ধশতক।

- Advertisement -islamibank

এদিকে আজ বৃহস্পতিবার শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে ব্যক্তিগত ১৫ রানে জয়দেব উনদকাটের শিকার হন জাকির হাসান। রবিচন্দ্রন অশ্বিন সাজঘরে ফেরান নাজমুল হাসান শান্তকে। ২৪ রান করেন বাঁহাতি এই ব্যাটার।

মুমিনুল হককে নিয়ে চাপ সামাল দেওয়ার চেষ্টা করেন অধিনায়ক সাকিব আল হাসান। দুজনের দৃঢ়তায় লাঞ্চের আগে আর উইকেট হারায়নি স্বাগতিকরা। তবে লাঞ্চ থেকে ফিরে প্রথম বলে আউট হয়ে যান সাকিব। পেসার উমেশ যাদবকে উড়িয়ে মারতে গিয়ে মিড অফে চেতেশ্বর পুজারার হাতে ধরা পড়েন বাংলাদেশ অধিনায়ক। তার ব্যাট থেকে আসে ১৬ রান।

ভালো খেলছিলেন লিটন দাস। ২৬ বলে ২৫ রান করে অশ্বিনের শিকার হন ডানহাতি এই ব্যাটার। এদিকে চট্টগ্রামে প্রথম টেস্ট হেরে সিরিজে ১-০-তে পিছিয়ে আছে সাকিব আল হাসানের দল।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM