চট্টগ্রামে সরকারি-বেসরকারি বিদ্যালয়ে অপেক্ষমাণ তালিকার ভর্তি শুরু

চট্টগ্রামে সরকারি বেসরকারি বিদ্যালয়ে অপেক্ষমাণ তালিকার শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম শুরু হয়েছে।

- Advertisement -

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) এ কর্যক্রম শুরু হয়।

- Advertisement -google news follower

আগামী ২৭ ডিসেম্বর পর্যন্ত অপেক্ষমান শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম চলবে। এর আগে সরকারি বেসরকারি বিদ্যালয়ে মেধা তালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীদের গত ১৮ থেকে ২১ ডিসেম্বর পর্যন্ত ভর্তি কার্যক্রম চলে। বিদ্যালয়ের নোটিশবোর্ড এবং ওয়েবসাইটে অপেক্ষমান শিক্ষার্থীদের তালিকা থাকবে। এছাড়া, ভর্তিতে প্রয়োজনীয় ডকুমেন্টের তালিকাও সেখানে দেয়া থাকবে। অন্যদিকে, মহানগরীর বেসরকারি বিদ্যালয়ে সেশন চার্জসহ ভর্তি ফি সর্বসাকুল্যে ৩ হাজার টাকার বেশি না নেয়ার জন্য ভর্তি নীতিমালায় নির্দেশনা দেয়া হয়েছে।

জানা যায়, চট্টগ্রাম মহানগরের দশটি সরকারি বিদ্যালয়ের ৩ হাজার ৯১৮টি আসন রয়েছে। এসব আসনের বিপরীতে গত ৬ ডিসেম্বর বিকেল ৫টা পর্যন্ত অনলাইনে ২ লাখ ৩৫ হাজার ৩১টি আবেদন জমা পড়ে। সেই হিসেবে প্রতি আসনের বিপরীতে আবেদন জমা পড়েছে ৫৯ দশমিক ৯৯টি। এই দশটি বিদ্যালয়ের মধ্যে পঞ্চম শ্রেণিতে ২ হাজার ৭৬, ষষ্ঠ শ্রেণিতে ৮০৩, ৭ম শ্রেণিতে ১৪৫, অষ্টম শ্রেণিতে ১৬৯ এবং নবম শ্রেণিতে ৭২৫টি শূন্য আসনে শিক্ষার্থী ভর্তি করা হবে। নগরের এই ১০টি সরকারি বিদ্যালয়ে ৩ হাজার ৯১৮টি আসনে মেধা তালিকার পাশাপাশি সমপরিমাণ অপেক্ষামান তালিকাও প্রকাশ করা হয়েছে।

- Advertisement -islamibank

জেএন/হিমেল/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM