পদত্যাগ করলেন বিএনপির সংসদ সদস্য হারুন

চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের বিএনপি দলীয় সংসদ সদস্য হারুনুর রশীদ পদত্যাগপত্র জমা দিয়েছেন। এর মধ্য দিয়ে বিএনপির সকল সংসদ সদস্যের পদত্যাগ নিশ্চিত হলো।

- Advertisement -

আজ বৃহস্পতিবার সকাল ১১টার দিকে সংসদ ভবনে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর কাছে পদত্যাগপত্র জমা দেন তিনি। এ সময় সদ্য পদত্যাগ করা সাবেক সংসদ সদস্য মোশাররফ হোসেন ও জিএম সিরাজ তার সঙ্গে ছিলেন।

- Advertisement -google news follower

পদত্যাগপত্র জমা দিয়ে হারুনুর রশীদ বলেন, দলীয় সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধা জানিয়ে এবং সরকারের বিরুদ্ধে চলমান আন্দোলনকে আরও বেগবান করতে পদত্যাগ করেছি।

এর আগে গত মঙ্গলবার রাতে হারুনুর রশীদ অস্ট্রেলিয়া থেকে ঢাকায় ফিরেছেন। দেশে ফিরে বৃহস্পতিবার সকালে সশরীরে স্পিকারের কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন তিনি।

- Advertisement -islamibank

প্রসঙ্গত, নির্বাচনকালীন নির্দলীয় সরকারের দাবিতে আন্দোলনে থাকা বিএনপির ঢাকা বিভাগীয় সমাবেশ থেকে সাত সংসদ সদস্য পদত্যাগের ঘোষণা দেন। এর পরদিনই (১১ ডিসেম্বর) স্পিকারের কাছে তারা পদত্যাগপত্র জমা দেন। ওই দিন রাতে সংসদ সচিবালয় থেকে তাদের আসন শূন্য ঘোষণা করা হয়। এরই মধ্যে এসব আসনে উপনির্বাচনের তপশিলও ঘোষণা করা হয়েছে।

এসময় হারুনুর রশীদ দেশের বাইরে থাকায় তার পদত্যাগপত্রের স্বাক্ষর স্ক্যান করা ছিল। তাই স্পিকার তার পদত্যাগপত্র গ্রহণ করতে অস্বীকৃতি জানান এবং তাকে আবারও পদত্যাগপত্র দিতে হবে বলে জানান।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM