ক্ষুধা-তৃষ্ণায় ও পানিতে ডুবে ২০ রোহিঙ্গার মৃত্যু

ভারতের আন্দামান দ্বীপপুঞ্জের উপকূলের কাছে একটি ভাসমান নৌকায় শতাধিক রোহিঙ্গা আটকা পড়েছেন। সেখানে ক্ষুধা-তৃষ্ণায় ও পানিতে ডুবে এখন পর্যন্ত ২০ রোহিঙ্গার মৃত্যুর খবর পাওয়া গেছে।

- Advertisement -

আটকে পড়া রোহিঙ্গাদের স্বজন ও মানবাধিকার-কর্মীদের বরাতে এসব তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা।

- Advertisement -google news follower

জানা গেছে, মিয়ানমার সেনাবাহিনীর নির্যাতনের মুখে জীবন বাঁচাতে প্রতিদিনই দেশটি থেকে পালিয়ে অন্য দেশে আশ্রয় নিচ্ছে সংখ্যালঘু রোহিঙ্গারা। এদের মধ্যে অনেকে লক্ষ্যে পৌঁছাতে পারলেও কারও কারও ঠাঁই হচ্ছে সমুদ্রেই।

বুধবার (২১ ডিসেম্বর) এক প্রতিবেদনে সংবাদমাধ্যম আল জাজিরা জানিয়েছে, ভারতের আন্দামান দ্বীপপুঞ্জের উপকূলে ভাসমান একটি নৌকায় শতাধিক রোহিঙ্গা আটকা পড়ে দুই সপ্তাহ ধরে নৌকাটি উপকূলে ভাসছে। এরই মধ্যে ক্ষুধা-তৃষ্ণায় ও পানিতে ডুবে ২০ জনের মৃত্যু হয়েছে। বাকিদের অবস্থাও আশঙ্কাজনক।

- Advertisement -islamibank

প্রতিবেদনে আরও বলা হয়, মঙ্গলবার (২০ ডিসেম্বর) রাতে ৫টি ভারতীয় জাহাজ আন্দামান সাগরে ভাসমান ওই রোহিঙ্গাবোঝাই নৌকার কাছে পৌঁছায়।

যদিও এ বিষয়ে কিছু জানায়নি ভারতীয় কোস্টগার্ড। রোহিঙ্গাদের নিয়ে কাজ করা কয়েকটি মানবাধিকার গোষ্ঠীর দাবি, নির্যাতন থেকে বাঁচতেই মালয়েশিয়ার উদ্দেশে দেশ ছাড়েন তারা।

এর আগে চলতি মাসেই আরেকটি নৌকা থেকে শতাধিক রোহিঙ্গাকে উদ্ধার করে শ্রীলঙ্কার নৌবাহিনী। তাদের আশ্রয়শিবিরে রাখা হয়েছে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM