জেএসসি পরীক্ষা শুরু

সারাদেশে একযোগে শুরু হয়েছে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষা। চট্টগ্রাম শিক্ষাবোর্ডের অধীনে জেএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে ২ লাখ ৫ হাজার ৫৩৭ জন শিক্ষার্থী। বৃহস্পতিবার (১ নভেম্বর) সকাল ১০টায় বাংলা ১ম ও ২য় পত্র পরীক্ষার মধ্য দিয়ে এই পরীক্ষা শুরু হয়েছে।

- Advertisement -

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক শাহেদা ইসলাম জয়নিউজকে বলেন, এবার চট্টগ্রাম বোর্ডের অধীনে ১ হাজার ২৩৯টি বিদ্যালয়ের ৯১ হাজার ৯৪ জন ছাত্র এবং ১ লাখ ১৪ হাজার ৪৪৩ জন ছাত্রী পরীক্ষায় অংশ নিচ্ছে।

- Advertisement -google news follower

পরীক্ষা নিয়ন্ত্রক মো. মাহবুব হাসান জয়নিউজকে জানান, চট্টগ্রাম, কক্সবাজার, রাঙামাটি, খাগড়াছড়ি এবং বান্দরবানের ২২৪টি কেন্দ্রে জেএসসি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। পরীক্ষা সুষ্ঠু এবং নির্বিঘ্নে সম্পন্ন করতে মাঠে রয়েছে ১০টি ভিজিলেন্স টিম। তিনি বলেন, প্রশ্নপত্র ফাঁস ঠেকাতে পরীক্ষা চলাকালে পরীক্ষাকেন্দ্রের ২০০ মিটারের মধ্যে কেউ ফোন ব্যবহার করতে পারবে না। এর আগে ২৮ অক্টোবর সারাদেশে সব কোচিং সেন্টার বন্ধ করা হয়েছে।

এরমধ্যে নগরসহ চট্টগ্রাম থেকে ৭৭৬টি শিক্ষা প্রতিষ্ঠানের ১ লাখ ৪১ হাজার ৫৪ জন, কক্সবাজারের ১৮০টি শিক্ষা প্রতিষ্ঠানের ৩২ হাজার ৮২৩ জন, রাঙামাটির ১২৭টি শিক্ষা প্রতিষ্ঠানের ১১ হাজার ৮১০ জন, খাগড়াছড়ির ১০১টি শিক্ষা প্রতিষ্ঠানের ১৩ হাজার ৪৭০ জন এবং বান্দরবানের ৫৫ শিক্ষা প্রতিষ্ঠানের ৬ হাজার ৩৮০ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিচ্ছে।

- Advertisement -islamibank

জয়নিউজ/পার্থ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM