বিশ্বে সর্বকালের সেরা ৫০ জন অভিনয়শিল্পীর তালিকায় একমাত্র ভারতীয় শাহরুখ

বিশ্বে সর্বকালের সেরা ৫০ জন অভিনয়শিল্পীর তালিকায় একমাত্র ভারতীয় হিসেবে জায়গা করে নিয়েছেন বলিউড বাদশাহ শাহরুখ খান। ব্রিটিশ ম্যাগাজিন ‘এম্পায়ার’ এ তালিকা প্রকাশ করেছে। গতকাল মঙ্গলবার সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে এ খবর জানানো হয়েছে।

- Advertisement -

প্রতিবেদনে বলা হয়, ‘এম্পায়ার’ ম্যাগাজিনের এ তালিকায় শাহরুখ খানের পাশাপাশি রয়েছে বিখ্যাত তারকাদের নাম। টম হ্যাঙ্কস, মেরিলিন মনরো, মার্লন ব্র্যান্ডো, ড্যানজেল ওয়াশিংটন, রবার্ট ডি নিরো, নাটালি পোর্টম্যান, হিথ লেজার, টম ক্রুজ, লিওনার্দো ডিক্যাপ্রিও, টম হার্ডি, কেট উইন্সলেট, আল পাচিনোর মতো তারকারাও রয়েছেন সেরাদের এ তালিকায়।

- Advertisement -google news follower

তালিকায় শাহরুখ খানের সঙ্গে তার কালজয়ী কিছু চরিত্র ও সিনেমার নাম তুলে ধরা হয়েছে। সিনেমাগুলো হলো—দেবদাস মুখার্জি (দেবদাস), রিজওয়ান খান (মাই নেম ইজ খান), রাহুল খান্না (কুছ কুছ হোতা হ্যায়) ও মোহন ভার্গব (স্বদেশ)।

এ ছাড়া তালিকায় উল্লেখ করা হয়েছে, ‘প্রায় চার দশক ধরে কাজ করছেন এ তারকা (শাহরুখ খান)। তার বিলিয়ন বিলিয়ন ভক্ত রয়েছে। তিনি প্রায় সব ধরনের সিনেমায় অভিনয়ে পারদর্শী। এমন কিছু নেই যে তিনি করতে পারবেন না।’

- Advertisement -islamibank

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM