বীর মুক্তিযোদ্ধা নুরুল আলম আর নেই

প্রবীণ আওয়ামী লীগ নেতা ও বোয়ালখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. নুরুল আলম (৭০) ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)।

- Advertisement -

মঙ্গলবার (২০ ডিসেম্বর) বিকেল সাড়ে ৩টায় নিজ বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭০ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে ও দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

- Advertisement -google news follower

বোয়ালখালী উপজেলা ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এস এম সেলিম তার মৃত্যুর তথ্যটি নিশ্চিত করেছেন। উপজেলা চেয়ারম্যানের মৃত্যুতে শোক জানিয়ে তিনি শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

তিনি বলেন, আগামীকাল (বুধবার) রাষ্ট্রীয় মর্যাদায় সম্মান জানানোর পর বোয়ালখালী সিরাজুল ইসলাম ডিগ্রি কলেজ মাঠে ও দুপুর ২টায় সারোয়াতলী ইব্রাহীম নুর মোহাম্মদ উচ্চ বিদ্যালয় মাঠে দ্বিতীয় জানাজার নামাজ শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

- Advertisement -islamibank

নুরুল আলমের ছেলে রাশেদুল আলম সুমন জানান, তার পিতা দীর্ঘদিন ধরে শ্বাসকষ্টজনিত রোগে ভুগছিলেন। উন্নত চিকিৎসার জন্য ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। তার শারীরিক অবস্থার অবনিত হলে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়।

সোমবার রাতে চিকিৎসকরা তার শারীরিক উন্নতির সম্ভাবনা নেই জানালে সকলের সম্মতিতে মঙ্গলবার সকালে লাইফ সাপোর্টযুক্ত এ্যাম্বুলেন্সযোগে ঢাকা থেকে তাকে চট্টগ্রামের বাড়িতে নিয়ে আসা হয়।

দুপুর ১টার দিকে সারোয়াতলীর বাড়িতে পৌঁছে এ্যাম্বুলেন্স। এরপর পরিবারের সম্মতিতে বিকেল পৌনে ৩টার দিকে তার লাইফ সাপোর্ট খোলা হয়। বিকেল পৌনে ৪টায় আনুষ্ঠানিকভাবে তাকে মৃত ঘোষণা করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রতীক সেন।

বীর মুক্তিযোদ্ধা মো. নুরুল আলম পঞ্চম উপজেলা পরিষদ সাধারণ নির্বাচনে বোয়ালখালী উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে নৌকা প্রতীকে ২৮ হাজার ১৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছিলেন।

ছাত্রজীবন থেকে আওয়ামী লীগের রাজনীতিতে জড়িত ছিলেন নুরুল আলম। ১৯৯৮ সালে বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে সাধারন সম্পাদক নিবার্চিত হয়েছিলেন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM