কিংবদন্তী ক্রিকেট কার্নিভ্যাল, সিজন-৪ এর ট্রফি ও জার্সি উন্মোচন

আমরাই কিংবদন্তী (এসএসসি ২০০০ এবং এইচএসসি ২০০২) একটি অনলাইন ভিত্তিক ফেসবুক গ্রুপ, যেখানে সারা বাংলাদেশের এসএসসি ২০০০ এবং এইচএসসি ২০০২ সালের ছাত্র-ছাত্রীদের একত্র করে একক প্লাটফর্মে এনে মানব কল্যাণে কাজ করার প্রয়াসে এগিয়ে চলেছে।

- Advertisement -

বন্ধুদের একত্রিত করার প্রয়াসের ধারাবাহিকতা থেকে টানা ৪র্থ বারের মত সারা বাংলাদেশ থেকে ১৬ টি দল নিয়ে আগামী ৬ জানুয়ারী ২০২৩; শ্যামলী ক্লাব ক্রিকেট মাঠে যাত্রা শুরু হতে যাচ্ছে “কিংবদন্তী ক্রিকেট কার্নিভ্যাল, সিজন-৪” এর।

- Advertisement -google news follower

শনিবার (১৭ ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানীর একটি কনভেনশন হলে জমকালো এক আয়োজনের মধ্য দিয়ে টুর্নামেন্টের ট্রফি ও জার্সি উন্মোচন করা হয়। ট্রফি উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক ক্রিকেটার মোহাম্মদ শরীফ। এছাড়াও প্রতিদলের টিম ম্যানেজার, অধিনায়ক এবং টুর্নামেন্টের আয়োজক কমিটির সদস্যরা উপস্থিত ছিল।

কিংবদন্তী ক্রিকেট কার্নিভ্যাল, সিজন-৪ এর ট্রফি ও জার্সি উন্মোচন

- Advertisement -islamibank

ষোলোটি দল চারটি গ্রুপে বিভক্ত হয়ে একে অপরের মোকাবেলা করবে। খেলা কাপ ও প্লেট পর্বে অনুষ্ঠিত হবে। চার গ্রুপের সেরা আটটি দল নিয়ে কাপ কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে, পরবর্তীতে চার দলের কাপ সেমিফাইনাল এবং সর্বশেষ সেরা দুইয়ের লড়াই দিয়ে টুর্নামেন্ট শেষ হবে শুক্রবার ৩ ফেব্রুয়ারি ২০২২ শ্যামলী ক্লাব ক্রিকেট মাঠে। গ্রুপ, কোয়ার্টার ও সেমিফাইনাল পর্বের ম্যাচ গুলো হবে ৬, ৭, ১৩, ১৪, ২০, ২১, ২৭, ২৮ জানুয়ারী ও ৩ ফেব্রুয়ারি ২০২৩। প্রতি দিনের খেলা শুরু হবে সকাল ৮ ঘটিকায়।

২০২২ এর জানুয়ারি- ফেব্রুয়ারিতে আয়োজিত টুর্নামেন্টে (সিজন-৩) এ চ্যাম্পিয়ন হয়েছিল “টিম ব্যাকবেঞ্চারস” ও রানার আপ হয়েছিল “চট্টগ্রাম উইজার্ড”।

২০২১ এর জানুয়ারি- ফেব্রুয়ারিতে আয়োজিত টুর্নামেন্টে (সিজন-২) এ চ্যাম্পিয়ন হয়েছিল “মিরপুর কিংস” ও রানার আপ হয়েছিল “টিম ব্যাকবেঞ্চারস”।

২০২০ এর জানুয়ারি- ফেব্রুয়ারিতে আয়োজিত টুর্নামেন্টে (সিজন-১) এ চ্যাম্পিয়ন হয়েছিল “ডি এম স্মেসারস” ও রানার আপ হয়েছিল “নওয়াব অব ওল্ড ঢাকা”।

কিংবদন্তী ক্রিকেট কার্নিভ্যাল, সিজন-৪ এর ট্রফি ও জার্সি উন্মোচন

উল্লেখ্য যে “মানবতার কল্যাণে কিংবদন্তী সবখানে” এই নীতিকথা থেকেই ১৫ নভেম্বর ২০১৭ থেকে যাত্রা শুরু করে বর্তমানে প্রায় ৪৮ হাজার সদস্যের পরিবারটি আগামীর পথে এগিয়ে চলেছে।

গ্রুপটি ধারাবাহিকভাবে সামাজিক দায়বদ্ধতা থেকে বিভিন্ন সামাজিক কাজে নিজেদের নিয়োজিত রেখেছিল; তারমধ্যে অন্যতম হচ্ছে কোভিড-১৯ কালীন বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার সরবরাহ কার্যক্রম, দেশ জুড়ে পরিচ্ছন্নতা ও জনসচেতনতা, প্রতিবন্ধী শিশুদের সহায়তা কার্যক্রম, ফ্রি হেলথ ক্যাম্প, অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র, নিত্য প্রয়োজনীয় জিনিস সরবরাহ ও খাবার বিতরণ, বৃদ্ধাশ্রমে চিকিৎসা ও খাবার সরবরাহ, অশহায় মানুষের মাঝে ধারাবাহিক খাবার বিতরণ এবং রক্তদান কর্মসূচীসহ বিবিধ কার্যক্রম।

একটি অনলাইন ভিত্তিক গ্রুপ হয়েও বন্ধুরা শুধু অনলাইনেই সীমাবদ্ধ না থেকে দেশের, সমাজের বিভিন্ন কাজে এগিয়ে এসেছে বন্ধুদের গ্রুপটি। এর সাথে যুক্ত হয়েছে সমাজের কিছু সচেতন সু-নাগরিক, যারা এই গ্রুপটি কে প্রতিনিয়ত ভালো কাজে উৎসাহ দিচ্ছে।

ক্রিকেট বাংলাদেশের একটু জনপ্রিয় খেলা হিসেবে, এর মাধ্যমে সদস্যদের আন্তরিকতা বৃদ্ধির মাধ্যমে আগামীর মানবিক কাজ আরো ত্বরান্বিত করার লক্ষ্য থেকে এই কার্নিভ্যাল এর আয়োজন।

ধারাবাহিক ভাবে গ্রুপের পিছিয়ে পড়া সদস্যসহ দেশের প্রতিটি অঞ্চলের অসহায় মানুষদের পাশে চিকিৎসা সেবা সহ সকল মৌলিক সেবা পৌঁছে দিতে পরিকল্পনা করছে এই গ্রুপের সদস্যরা।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM