গোল্ডেন বল জিতলেন মেসি

সোনায় সোহাগা বলা যেতেই পারে। ৩৬ বছর পর তার হাত ধরে বিশ্বকাপ জিতল আর্জেন্টিনা। টুর্নামেন্ট সেরার খেলোয়াড় গোল্ডেন বলও জিতলেন লিওনেল মেসি

- Advertisement -

২০১৪ বিশ্বকাপে জার্মানির কাছে হেরে রানার্স আপ হলেও সেবার গোল্ডেন বল জিতেছিলেন মেসি। এবার সোনালি ট্রফির সঙ্গে বলও জিতলেন ফুটবলের ক্ষুদে জাদুকর।

- Advertisement -google news follower

রুদ্ধশ্বাস ফাইনালে মেসি করেছে দুটি গোল। প্রথমটি পেনাল্টি থেকে। দ্বিতীয়টি ম্যাচের অতিরিক্ত ত্রিশ মিনিটে। সব মিলিয়ে বিশ্বকাপে ৭ গোল তার। অল্পের জন্য হাতছাড়া হয়েছে গোল্ডেন বুট। ফাইনালের আগে পাঁচ গোল করে মেসি ও এমবাপে দুজনের ছিলেন শীর্ষে।

তবে ফাইনালে এমবাপে রেকর্ড গড়া হ্যাটট্রিক করলে ছাড়িয়ে যায় সবাইকে। ৮ গোল করায় গোল্ডেন বুট জিতেছেন এমবাপে। সেরা গোলরক্ষকের গোল্ডেন গ্লাভস জিতেছেন আর্জেন্টিনার ফাইনালের নায়ক এমিলিয়ানো মার্তিনেজ।

- Advertisement -islamibank

ক্লাব লেভেলে সব জিতেছেন মেসি। ২৮ বছর পর আর্জেন্টিনাকে তিনি জেতান কোপার শিরোপা। এবার জেতালেন বিশ্বকাপ। মেসিকে সর্বকালের সেরা ফুটবলার বলতে হয়তো আর বিতর্ক থাকবে না এখন।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM