কাতার বিশ্বকাপের তৃতীয় ক্রোয়েশিয়া

কাতার বিশ্বকাপের পর্দা নামছে আগামীকাল। ফাইনালের আগে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে মুখোমুখি হয়েছে ক্রোয়েশিয়া ও মরক্কো। খলিফা আন্তর্জাতিক স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই উত্তেজনা বিরাজ করছে। প্রথমার্ধের নবম মিনিটেই গোলের দেখা পেয়ে যায় দুই দল। আক্রমণ-পাল্টা আক্রমণের লড়াইয়ে বিরতিতে যাওয়ার তিন মিনিট আগে মিস্লাভ ওরসিচের গোলে এগিয়ে যায় গতবারের রানার্সআপরা। শেষ পর্যন্ত দুই দলের কেউই আর গোল না করতে পারলে ২-১ ব্যবধানের জয়ে কাতার বিশ্বকাপের তৃতীয় স্থান অর্জন করে ক্রোয়েশিয়া।

- Advertisement -

বিশ্বকাপের শিরোপার লড়াই থেকে ছিটকে যাওয়া দুই দল তৃতীয় হওয়ার লড়াইয়ে মাঠে নামলেও তাদের খেলার গতি দেখে বুঝার উপায় নেই এটি কেবল নিয়মরক্ষার ম্যাচ। দুই দলের ফুটবলারদের একের পর এক আক্রমণে জমে উঠেছে তৃতীয় স্থান নির্ধারণী লড়াই।

- Advertisement -google news follower

ম্যাচের সপ্তম মিনিটেই জস্কো গভারদিওল আফ্রিকার দেশটির জালে বল জড়ায়। ডি বক্সের বাইরে থেকে দুর্দান্ত এক সেট পিসে গতবারের রানার্সআপদের এগিয়ে নেন এই ডিফেন্ডার। পিছিয়ে পড়ে যেন নিজেদের খুঁজে পায় মরক্কো। দুই মিনিট যেতে না যেতেই আশারাফ দারির গোলে ম্যাচে সমতা ফেরায় ইয়াসিন বুনোর দল।

মরক্কোনরা যে হারার আগে হারতে শিখেনি সেটি তাদের আজকের গোল পরিশোধের মানসিকতা দেখে আবারও প্রমাণ হয়েছে। আক্রমণ-পাল্টা আক্রমণে ম্যাচ যখন বিরতির দিকে এগিয়ে যাচ্ছে ঠিক তখনই ক্রোয়াটদের আনন্দে ভাসান ওরসিচ। ৪২ মিনিটে তার করা হেডারেই এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে লুকা মড্রিচের দল।

- Advertisement -islamibank

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আক্রমণের গতি বাড়ায় এবারের বিশ্বকাপে সবাইকে চমকে দেওয়া আশরাফ হাকিমিরা। ফরোয়ার্ডদের ব্যর্থতায় লক্ষ্য খুঁজে পায়নি মরক্কো। অপরদিকে ক্রোয়েশিয়া একাধিক সুযোগ পেয়েও নিজেদের তৃতীয় গোল করতে পারেনি। ফলে ২-১ গোলের জয়ে তৃতীয় হয়ে বিশ্বকাপ মিশন শেষ করল ২০১৮ বিশ্বকাপের রানার্সআপরা।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM