কুকুরের কামড়ে ১৭৫ ভেড়ার মৃত্যু

পাগলা কুকুরের কামড়ে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার মুছাপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম শাহীনের ১৭৫টি ভেড়ার মৃত্যু হয়েছে।

- Advertisement -

বৃহস্পতিবার রাত ৯টার দিকে কোম্পানীগঞ্জ-সোনাগাজী উপজেলার সীমান্ত এলাকা চরচান্দিয়া ইউনিয়নের আবুল্ল্যার চরে এ ঘটনা ঘটে। এ ঘটনার পর থেকে কুকুরের ভয়ে ছাগল-ভেড়াসহ গবাদি পশু মাঠে ছাড়তে সাহস পাচ্ছেন না খামারিরা।

- Advertisement -google news follower

এ বিষয়ে জানতে চাইলে ক্ষতিগ্রস্ত খামারী সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম শাহীন চৌধুরী জানান, তার খামারে ২৭৫টি ভেড়া লালন পালন করা হয়। একজন কেয়ারটেকার এসব দেখাশোনা করেন। বৃহস্পতিবার সন্ধ্যায় কেয়ারটেকার দোকানে চা খেতে গেলে এক পাল পাগলা কুকুর মুহূর্তে খামারে ঢুকে ভেড়াগুলোকে কামড় দেয়।

তবে রাত হওয়ায় কতগুলো ভেড়া আক্রান্ত হয়েছে তা শনাক্ত করা যায়নি। কেয়ারটেকারও বিষয়টির ভয়াবহতা আঁচ করতে পারেনি। শুক্রবার থেকে শনিবার পর্যন্ত কুকুরের কামড়ে আক্রান্ত ১৭৫টি ভেড়া মারা গেছে। এদের মধ্যে অধিকাংশ ভেড়াগুলো বাচ্চা প্রসবের সময় হয়ে গিয়েছিল। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করা হয়েছে।

- Advertisement -islamibank

এ বিষয়ে সোনাগাজী উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা সুপন নন্দী বলেন, এ ধরনের ঘটনার কথা আমাকে এখন পর্যন্ত কেউ জানাননি। তবে খামারীর সঙ্গে যোগাযোগ করে বিষয়টি জানার চেষ্টা করব।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM