চট্টগ্রাম টেস্টে অভিষিক্ত জাকিরের সেঞ্চুরি

বাংলাদেশের ইনিংসে ৭৭তম ওভারে অক্ষর প্যাটেলের চতুর্থ বলে সুইপ করে বাউন্ডারি হাঁকান জাকির হাসান। সঙ্গে সঙ্গে পৌঁছে যান তিন অঙ্কের ম্যাজিক ফিগারে। বাংলাদেশের চতুর্থ ক্রিকেটার হিসেবে অভিষেক টেস্টে সেঞ্চুরি করার গৌরব অর্জন করেছেন বাঁহাতি এই ব্যাটার। আর ১১১তম ক্রিকেটার হিসেবে অভিষেকে টেস্ট সেঞ্চুরি করলেন তিনি।

- Advertisement -

ভারতের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে দেশের ১০১তম ক্রিকেটার হিসেবে অভিষেক হয় জাকিরের। এর আগে প্রথম ইনিংসে ২০ রান করেছিলেন তিনি। এর আগে বাংলাদেশের হয়ে তিনজন নিজেদের প্রথম টেস্টে সেঞ্চুরি করেছিলেন। তারা হলেন আমিনুল ইসলাম বুলবুল, মোহাম্মদ আশরাফুল এবং আবুল হাসান।

- Advertisement -google news follower

দেশের প্রথম ওপেনার হিসেবে এক কীর্তি গড়ার পথে জাকির বল খেলেছেন ২১৯ বল। ১৩ বাউন্ডারির সঙ্গে হাঁকিয়েছেন ১ ওভার বাউন্ডারি। অপর ওপেনার নাজমুল হোসেন শান্তর সঙ্গে গড়েছেন নতুন একটি রেকর্ড। টেস্টে ভারতের বিপক্ষে ওপেনিংয়ে সর্বোচ্চ রানের জুটি গড়েন শান্ত এবং জাকির। সমান ১০০ রানে রবিচন্দ্রন অশ্বিনের বলে বিরাট কোহলির হাতে ধরা পড়েন বাঁহাতি এই ওপেনার।

এর আগে ভারত এ দলের বিপক্ষে দুর্দান্ত সেঞ্চুরি করায় ইনজুরি আক্রান্ত তামিম ইকবালের পরিবর্তে টেস্ট স্কোয়াডে ডাক পান জাকির। পরে সুযোগ পান একাদশে। আর সুযোগটাকে বেশ ভালো ভাবে কাজে লাগালেন তিনি।

- Advertisement -islamibank

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM