সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ ও বিজয়ের গান অনুষ্ঠিত

১৬ ডিসেম্বর মহান বিজয়দিবস উপলক্ষে সার্ক মানবাধিকার ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগের আলোচনাসভা, মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ, বিজয়ের গান ও আবৃতি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

- Advertisement -

শুক্রবার সন্ধ্যা ৬টা নগরের চেরাগী পাহাড়স্থ বৈঠক খানা কমিউনিটি হলে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সার্ক মানবাধিকার ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগের সভাপতি অহিদ সিরাজ চৌধুরী স্বপন।

- Advertisement -google news follower

এতে অতিথি ছিলেন বঙ্গবন্ধু ও পরিবেশ অধ্যয়ন কেন্দ্র চট্টগ্রাম এর প্রধান সমন্বয়ক ও পরিবেশ বিজ্ঞানী বীর মুক্তিযোদ্ধা ড. অধ্যাপক ইদ্রিস আলী। সাংস্কৃতিক সংগঠক বীর মুক্তিযোদ্ধা দেওয়ান মাকসুদ আহমেদ, মৎস্য বিজ্ঞানী বীর মুক্তিযোদ্ধা নীল রতন দাশগুপ্ত।

কবি সোমা মুসেদ্দির সঞ্চলনায় অনুষ্ঠানে চট্টগ্রামের কবিরা কবিতা আবৃত্তি করেন। গান পরিবেশন করেন একাধিক শিল্পীরা। এতে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করা হয়। মনোমুগ্ধকর এ অনুষ্ঠান উপভোগ করেন দর্শকরা।

- Advertisement -islamibank

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিরা বলেন, মানুষ মরে গিয়ে বিনাশ হয়ে যায়। কিন্তু চেতনা যুগ যুগ ধরে বংশ পরম্পরায় অক্ষুন্ন থাকে এবং ক্রমান্বয়ে সমৃদ্ধ হয়। আমাদের বিজয় দিবস আমাদের চেতনার জায়গা। তাই এই মাসেই (বিজয়ের) মাসে সেই চেতনাই আমরা লালন করি। আগামী প্রজন্মও বিজয়ের চেতনাকে লালন করবে এই প্রত্যাশা আমরা করি।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ মুক্তিযুদ্ধে জীবন বিসর্জন দেয়া শহিদদের শ্রদ্ধাভরে স্মরণ করে সভাপতির বক্তব্যে সংগঠনের সভাপতি ও জয় নিউজ সম্পাদক অহিদ সিরাজ চৌধুরী স্বপন বলেন, আমাদের নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের গান এবং কবিতাগুলো ঐতিহ্যে রুপান্তরিত হয়েছে। এখান থেকে আমরা সারাদেশবাসীকে একটি বার্তা দিতে চাই যে বিজয়ের মাসে আমরা বিভিন্ন অপশক্তিকে প্রতিহত করার নতুন প্রত্যয় ব্যক্ত করি।

এর আগে সকাল ৭ টায় সার্ক মানবাধিকার ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগের উদ্যোগে পুলিশলাইন শহীদ মিনারে জাতির শ্রেষ্ঠ সন্তানদের ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার কৃষ্ণপদ রায় (বিপিএম বার, পিপিএম বার), সিএমপির ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাবৃন্দ, চট্টগ্রাম বিভাগের সভাপতি অহিদ সিরাজ চৌধুরী স্বপন, সাধারণ সম্পাদক জাফর ইকবাল সহ সংগঠনের কর্মকর্তা ও সদস্যবৃন্দ।

জেএন/এফও/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM