চট্টগ্রামে শহীদ মিনারে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

মহান বিজয় দিবসের প্রথম প্রহরে চট্টগ্রামের প্রশাসন, রাজনৈতিক দল ও সর্বস্তরের মানুষ শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করছেন। ফুল হাতে ভালোবাসা জানিয়েছেন মহান শহীদদের প্রতি। শহীদ মিনারে ছোট থেকে বৃদ্ধ সব বয়সীর মিলন মেলায় পরিণত হয়েছে।

- Advertisement -

জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধা জানাতে নগর পুলিশের একটি চৌকস দলের সশস্ত্র অভিবাদন প্রদানের মধ্য দিয়ে বিজয় দিবসের আনুষ্ঠানিকতা শুরু করে।

- Advertisement -google news follower

শুরুতে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরী ও কাউন্সিলররা শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করেন।

এরপর চট্টগ্রাম বিভাগীয় কমিশনার, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ও মুক্তিযোদ্ধা সংসদের পক্ষ থেকে এবং মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের নেতৃত্বে আওয়ামী লীগের পক্ষে থেকে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।

- Advertisement -islamibank

নীরবে দাঁড়িয়ে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করেন আওয়ামী লীগ নেতারা। বিএনপি, জাতীয় পাটি, বামদলগুলোর পক্ষ থেকেও ফুল দেওয়া হয় শহীদ মিনারে। ছাড়াও শতাধিক সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন শ্রদ্ধা নিবেদন করছেন শহীদ মিনারে গিয়ে।

সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে চট্টগ্রাম জেলা প্রশাসন কার্যালয়ের সম্মুখ চত্বরে ৩১ বার তোপধ্বনি দেওয়া হয়। এরপর মিউনিসিপ্যাল মডেল স্কুল এন্ড কলেজের শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (এল এ) মাসুদ কামাল, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুমনী আখতারসহ সংশ্লিষ্টরা।

সকাল ৮টায় এমএ আজিজ স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, বাংলাদেশ পুলিশ, আনসার-ভিডিপি, বিএনসিসি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, কারারক্ষী, স্কুল, কলেজ, মাদ্রাসাসহ বিভিন্ন শিক্ষা ও সামাজিক প্রতিষ্ঠান, বাংলাদেশ স্কাউট, রোভার স্কাউট, গার্লস গাইড এবং শিশু-কিশোর সংগঠনগুলোর অংশগ্রহণে বর্ণাঢ্য কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়।

বিজয় দিবসে চট্টগ্রাম জেলা প্রশাসক দিনব্যাপী কর্মসূচী পালন করবে। সিএমপি, আওয়ামী লীগও রাজনৈতিক দলগুলো যথাযোগ্য মর্যাদায় দিনটি পালনের কর্মসূচী হাতে নিয়েছে।

জেএন/এফও/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM