বঙ্গবন্ধুর নেতৃত্বে ১৯৭১ এর মুক্তিযুদ্ধ ছিল প্রকৃতপক্ষে জনযুদ্ধ-মোশাররফ

সরকারের সাবেক মন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি বলেছেন, জাতির পিতার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ১৯৭১ এর মুক্তিযুদ্ধ ছিল প্রকৃতপক্ষে জনযুদ্ধ।

- Advertisement -

জাতির পিতার আহ্বানে দেশের সকল শ্রেণি পেশার মানুষ সেদিন জীবন বাজী রেখে মুক্তিযুদ্ধের মাধ্যমে পাকিস্তানের আধুনিক সমরাস্ত্রে সজ্জিত ও প্রশিক্ষিত একটি সামরিক বাহিনীকে পরাজিত করে বিজয় ছিনিয়ে এনেছিল।

- Advertisement -google news follower

পঁচাত্তরে বঙ্গবন্ধুকে হত্যার পর বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা মূল্যবোধ ধ্বংসের অপচেষ্টা চালানো হয়।

মহান বিজয় দিবস উপলক্ষে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) সকালে চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

- Advertisement -islamibank

ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, মহান মুক্তিযুদ্ধের সাব সেক্টর কমান্ডার, কোনও মেজর বলে দিলো, আর অমনিতেই সাধারণ মানুষ মুক্তিযুদ্ধে জীবন দিয়েছে তা কিন্তু না।

স্বাধীনতা আন্দোলনের ধারাবাহিকতায় ঐতিহাসিক ৭ মার্চ বঙ্গবন্ধুর ডাকেই ‘বাঙালি যার যা কিছু আছে তা নিয়ে’ দেশের স্বাধীনতার জন্য মুক্তিযুদ্ধ করেছে।

মুক্তিযুদ্ধের নয়টি মাস ট্রেনিংপ্রাপ্ত মুক্তিযোদ্ধাদের সঙ্গে সারাদেশে বিভিন্ন গেরিলা অপারেশনে অংশগ্রহণ এবং মুক্তিযোদ্ধাদের থাকা খাওয়ানোর ব্যবস্থা করা মানুষগুলোর অবদান ছোট করে দেখার সুযোগ নেই।

উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এম এ সালাম আলোচনা সভায় সভাপতিত্ব করেন। জসিম উদ্দিন শাহ’র সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান, জেলা আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মোহাম্মদ মঈনুদ্দিন, বীর মুক্তিযোদ্ধা এডভোকেট ফকরুদ্দিন চৌধুরী, আবুল কালাম আজাদ, এটিএম পেয়ারুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম চিশতী,উত্তর জেলা মহিলা আওয়ামী লীগ সভাপতি বেগম দিলোয়ারা ইউসুফ, কৃষকলীগের সাধারণ সম্পাদক সেলিম উদ্দিন, দেবাশীষ পালিত, বেদারুল আলম চৌধুরী বেদার, বখতেয়ার সাঈদ ইরান, ছাত্রলীগের সভাপতি তানভীর হোসেন তপু, সাধারণ সম্পাদক রেজাউল করিম প্রমুখ।

জেএন/এফও/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM