ব্যাটিং বিপর্যয়ে ফলোঅন লজ্জার সামনে বাংলাদেশ

চট্টগ্রাম টেস্টে নিজেদের প্রথম ইনিংসে যেখানে রানের দেখা পেয়েছেন ভারতের বোলাররাও। সেখানেও ব্যাট হাতে দাঁড়াতেই পারেননি সাকিব-মুশফিক-লিটনরা। আর তাতেই ফলোঅন লজ্জার সামনে অবস্থান করছে টাইগাররা। ভারতের ৪০৪ রানের জবাবে ব্যাট করতে নেমে দ্বিতীয় দিনের খেলা শেষে ৮ উইকেটে ১৩৩ রান তুলেছে স্বাগতিকরা।

- Advertisement -

নিজেদের প্রথম ইনিংসের শুরুটাই ভালো করতে পারেনি বাংলাদেশ। মোহাম্মদ সিরাজের করা প্রথম ওভারের প্রথম বলেই কট বিহাইন্ড হয়ে সাজঘরে ফেরেন ওপেনার নাজমুল হাসান শান্ত। দ্বিতীয় উইকেটে খেলতে নামা ইয়াসির আলি রাব্বীও বেশিক্ষণ ব্যাট করতে পারেননি। উমেশ যাদবের করা বলে বোল্ড হন মাত্র ৪ রানে।

- Advertisement -google news follower

এরপর লিটন কুমার দাস ও অভিষিক্ত জাকির হাসানের ব্যাটে চাপমুক্ত হওয়া প্রচেষ্টা চলছিল। কিন্তু তাতেও কোনো লাভ হয়নি। সিরাজের করা বলে ব্যক্তিগত ২৪ রানে বোল্ড আউট হন লিটন। এরপর ২০ রান করে সাজঘরের পথ ধরেন আরেক ওপেনার জাকির হাসান।

এরপর দুই অঙ্কের ঘর স্পর্শ করেছেন মোট চারজন ব্যাটার। কিন্তু ব্যক্তিগত স্কোরটা বড় করতে পারেননি কেউই। ২৮ রান করে আউট হয়েছেন উইকেটকিপার ব্যাটার মুশফিকুর রহিম। এছাড়া ৩ রানে সাকিব, ১৬ রানে সোহান ও শূন্যরানে আউট হন তাইজুল ইসলাম। আর ১৬ রানে মিরাজ ও ১৩ রানে ইবাদত হোসেন অপরাজিত থাকেন।

- Advertisement -islamibank

এর আগে দ্বিতীয় দিনের শুরুতে অশ্বিনকে নিয়ে ব্যাট করতে নামেন আগের দিনের অপরাজিত ব্যাটার শ্রেয়াস আয়ার। প্রথম দিন শেষে ৮২ রানে অপরাজিত থাকা আয়ারকে নিজের স্কোরবোর্ডে যোগ করতে পেরেছেন মাত্র ৪ রান। দ্বিতীয় দিনের প্রথম সেশনের প্রথম ঘণ্টাতেই তাকে সাজঘরের পথ দেখান ইবাদত হোসেন।

আয়ার ফিরে গেলেও দ্বিতীয় দিনের প্রথম সেশনেই অলআউট হতে হয়নি সফরকারীদের। অষ্টম উইকেটে কুলদ্বীপ যাদবকে সঙ্গে নিয়ে দুর্দান্ত খেলে যান রবিচন্দ্রন অশ্বিন। এ সময় দুজন মিলে গড়েন ৯২ রানের জুটি। তাতেই দলীয় স্কোর চারশর ঘর পেরিয়ে যায়। ব্যক্তিগত অর্ধশতক পূরণের পর ৫৮ রানে থেমেছেন অশ্বিন। কুলদ্বীপ আউট হন ৪০ রানে। এদিকে ৪ রানে সিরাজ সাজঘরে ফেরেন। আর ১৫ রানে অপরাজিত থাকেন ১৫ রান।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM