সেমিতে হেরেও সেজদা করলেন মরক্কোর খেলোয়াড়রা

ফুটবল বিশ্বকে অবাক করেছে মরক্কো। আধুনিক ফুটবলের যুগে প্রথম আফ্রিকার দল হিসেবে বিশ্বকাপের সেমিফাইনালে খেলেছে তারা। যে সময়ে ছোট-বড় দলের পার্থক্য প্রকট।

- Advertisement -

বিশ্বকাপে তাদের এই অর্জনকে ‘বড় অঘটন’ হিসেবে দেখছেন অনেকে। একটা একটা করে ওই অঘটন ঘটিয়ে উদযাপন করেছেন মরক্কোর ফুটবলাররা। মাঠে সেজদা দিয়ে সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

- Advertisement -google news follower

গ্রুপ পর্বে তারা কানাডার বিপক্ষে জয় তুলে দিয়ে সেজদা করেছে। সৃষ্টিকর্তাকে স্মরণ করেছে ইসলাম ধর্মের অনুসারী দেশটি। বেলজিয়ামের বিপক্ষে জয় তুলে নিয়ে সেজদা করেছেন। শেষ ষোলোয় তারা স্পেনকে হারিয়ে, কোয়ার্টার ফাইনালে হারিয়েছে পর্তুগালকে।

ওই দুই ম্যাচেও তাদের সেজদা এবং মায়ের সঙ্গে হাকিমি, বাউফালের উদযাপন সামাজিক যোগাযোগ মাধ্যমে সাড়া ফেলে। মরক্কো বুধবার ফাইনালে যাওয়ার লড়াইয়ে প্রতিবেশি ফ্রান্সের বিপক্ষে ২-০ গোলে হেরেছে। ওই হারের পরও সেজদা করেছেন দেশটির ফুটবলাররা। সৃষ্টিকর্তা যেটুকু সাফল্য দিয়েছেন তার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

- Advertisement -islamibank

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM