বিশ্বজুড়ে করোনায় একদিনে প্রায় ১৩শ জনের মৃত্যু

আবারো ভয়ংকর হয়ে উঠছে প্রাণঘাতী করোনা। বিশ্বজুড়ে বেড়েছে ভাইরাসটির প্রকোপ। সংক্রমণ কিছুটা কমলেও আক্রান্ত হয়ে দৈনিক মৃত্যুর হার বেড়েছে।

- Advertisement -

গেল ২৪ ঘণ্টায় মারা গেছে প্রায় ১৩শ জন। নতুন করে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৫ লাখ ৩৩ হাজার। ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, এসময়ে মৃতের সংখ্যা ১ হাজার ২৭৯ জন। ফলে মোট সংখ্যা পৌঁছেছে ৬৬ লাখ ৬৪ হাজার ৬৫ জনে।

- Advertisement -google news follower

গত ২৪ ঘণ্টায় জাপানে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে। আর প্রাণহানিতে শীর্ষে আছে ব্রাজিল। প্রাণহানির তালিকায় এরপরই রয়েছে যুক্তরাষ্ট্র, জাপান, ফ্রান্স, রাশিয়া ও দক্ষিণ কোরিয়া।

এতে বিশ্বব্যাপী করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৬৫ কোটি ৫৪ লাখের ঘর। অন্যদিকে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৬৬ লাখ ৬৪ হাজার।

- Advertisement -islamibank

একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৩৩ হাজার ৬৩৮ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে প্রায় ৮ হাজার। এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৫ কোটি ৫৪ লাখ ৪২ হাজার ১০৯ জনে।

জাপানে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৯০ হাজার ৬০৭ জন এবং মারা গেছেন ২৪৪ জন। করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৬৪ লাখ ৯৯ হাজার ৭৬০ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৫২ হাজার ২৮৭ জন মারা গেছেন।

ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে চতুর্থ ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২৬১ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৪৭ হাজার ২৩০ জন।

অপরদিকে মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ৫৭ লাখ ৬১ হাজার ৪৮১ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৯১ হাজার ৪৩৫ জনের।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM