চুরিতে ‌’বমি কৌশল’ চট্টগ্রামে চক্রের ৪ চোর ধরা

চট্টগ্রাম নগরে ব্যাংক থেকে টাকা উত্তোলন করে বাসায় যাওয়ার পথে লোকচজনকে টার্গেট করে চুরিতে নামে একটি চক্র। তারা বাসে টার্গেটকৃত ব্যক্তিদের পাশে বসে মুখে ও শরীরে বমি করে দেয়।

- Advertisement -

এরপর ওই ব্যক্তির শরীর পরিস্কারের নামে টাকা হাতিয়ে চম্পট দেয়। নগরের কোতোয়ালী থানা পুলিশ এরকম একটি চক্রের ৪ সদস্যকে গ্রেফতার করেছে। বুধবার নগরের কাজীর দেউরী এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

- Advertisement -google news follower

গ্রেফতারকৃতরা হলেন- মোহাম্মদ রনি মিয়া (৩০), মোঃ রানা প্রকাশ জিসান (৩২), মোহাম্মদ সুমন (২২) ও নাঈম আলম (২২)।

কোতোয়ালী থানা পুলিশ জানায়, গত ২১ নভেম্বর দুপুরে অজ্ঞাতনামা ব্যক্তিরা কোতোয়ালী থানাধীন কাজীর দেউরী মোড়স্থ সার্কিট হাউজের দেয়াল সংলগ্ন রাস্তার উপর থাকা ৩নং সিটি বাসের ভেতর এ বি এম সাইফুদ্দিন খালেদের মুখে বমি করেন।

- Advertisement -islamibank

পরে কৌশলে তারা সাইফুদ্দিন খালেদের প্যান্টের পকেট থেকে ১ এক লক্ষ টাকা চুরি করে নিে যায়। এ ঘটনায় থানায় মামলা হয়। এরপর পুলিশ ঘটনাস্থলের আশে পাশের সিসিটিভি ক্যামরার ফুটেজ সংগ্রহ ও তথ্য প্রযুক্তির সাহায্যে আসামীদের সনাক্ত করে।

পরে তাদের গ্রেফতার করতে সক্ষম হন। গ্রেফতারকৃতরা পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, তারা বমি পার্টি চক্রের সক্রিয় সদস্য। তাদের মধ্য থেকে একজন ব্যাংকের আশে পাশে অবস্থান নেয়।

ব্যাংক থেকে টাকা নিতে আসা ব্যক্তিদের টার্গেট করে। ওই ব্যক্তি যদি বাসে উঠে তারা ৪/৫ জন একই সঙ্গে বাসে উঠে যায়।

বাস কিছুদূর চলার পর তাদের একজন টার্গেট করা ব্যক্তির মুখের উপরে বমি করে দেয়। অন্যান্যরা টিস্যু দিয়ে ওই বমি পরিষ্কার করতে করতে টার্গেট করা ব্যক্তির কাছ থেকে কৌশলে টাকা পয়সা হাতিয়ে নেয়।

জেএন/এফও/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM