র‌্যাব কর্মকর্তা পরিচয়ে ফটিকছড়ির আমানের নানা প্রতারণা

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৭ এর উধ্বর্তন কর্মকর্তা পরিচয়ে নানা অপকর্ম করে আসছিল ফটিকছড়ি উপজেলার পশ্চিম সিংহরিয়ার আবুল কালামের ছেলে মো. আমান উল্লাহ মানিক (২৯)।

- Advertisement -

অবশেষে একাধিক মানুষের সঙ্গে প্রতারণা করে আসা সে মানিক ধরা পড়েছে আসল র‌্যাবের জালে।

- Advertisement -google news follower

বুধবার র‌্যাবের গণমাধ্যম শাখা থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, মঙ্গলবার সন্ধ্যায় ফটিকছড়ি উপজেলার ভূজপুর ইউনিয়নস্থ কাজীর টিলা এলাকায় এক বিশেষ অভিযান পরিচালনা করে  তাকে গ্রেফতার করা হয়েছে।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার জানান, তালাকপ্রাপ্ত মহিলা সাজিয়া আকতার (ছদ্মনাম) তার স্বামী মো. ইলিয়াসের সাথে পারিবারিক কলহের কারণে বনিবনা না হওয়ায় মনোমালিন্যের সৃষ্টি এবং স্বামী তাকে বিভিন্ন সময় শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করতো।

- Advertisement -islamibank

এতে ভিকটিম নারী ও শিশু নির্যাতন দমন আইনে চট্টগ্রাম আদালতে মামলা দায়ের করেন। ভুক্তভোগী গত ১২ সেপ্টেম্বর আদালতে মামলা সংক্রান্ত ব্যাপারে জানতে আসলে প্রতারক আমান উল্লাহ নামক এক ব্যক্তির সাথে তার পরিচয় হয়।

এসময় সে নিজেকে একজন র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তা হিসেবে দাবি করেন ও আদালতে কি কারণে এসেছেন জিজ্ঞাসা করলে ভিকটিম তখন তাকে বিস্তারিত বলেন।

তখন আমান উল্লাহ উক্ত মামলা তদন্তের সকল কাজ করে দিবে এবং আসামির নামে ওয়ারেন্ট বের করে আসামিকে গ্রেফতার করার ব্যবস্থা করে দিবেন বলে ভিকটিমকে আশ্বস্থ করেন। এজন্য সে ১ লাখ টাকা দাবি করে।

সাজিয়া আকতার এক পর্যায়ে আমান উল্লাহর দুইটি মোবাইল নাম্বারে সর্বমোট ৩৭ হাজার ৫শ টাকা প্রদান করে। পরবর্তীতে ভিকটিম আমান উল্লাহকে তার মামলা অগ্রগতি এবং ডিভোর্সি স্বামীকে গ্রেপ্তারের ব্যাপারে জানতে চাইলে আমান উল্লাহ তখন তাঁর কাছে আরও ২০ হাজার টাকা দাবি করেন।

এছাড়াও ভিকটিমকে বলেন, যদি তাকে আরও ২০ হাজার টাকা না দেয়া হয় তাহলে তার মামলাটি ভিকটিমের বিপক্ষে যাবে এবং উল্টা তাকেই গ্রেপ্তার করে নিয়ে যাবে বলে।

ভিকমিট তখন বিষয়টি তার আত্মীয়-স্বজন ও পরিবারের লোকজনকে জানালে তারা তাকে নিকটস্থ র‌্যাব অফিসে যোগাযোগ করতে পরামর্শ দেয়। পরবর্তীতে ভিকটিম র‌্যাব-৭ বরাবর একটি লিখিত আবেদন করেন।

মঙ্গলবার সন্ধ্যায় ফটিকছড়ি উপজেলার ভূজপুর ইউনিয়নস্থ কাজীর টিলা এলাকা থেকে মো. আমান উল্লাহ মানিককে (২৯) গ্রেপ্তার করা হয়।

র‌্যাব জানায়, আসামি আমান উল্লাহর বিরুদ্ধে নগরীর চান্দগাঁও থানায় মানব পাচার প্রতিরোধ ও দমন আইনে মামলা দায়ের করা হয়েছে। এবং গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য চান্দগাঁও থানায় হস্তান্তর করা হয়েছে।

জেএন/এফও/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM