প্রতি ম্যাচে মেসির জন্য জার্সি তৈরি হয় ৩শ,কিন্তু কেন?

ফুটবল খেলার প্রতিটি ম্যাচের প্রথমার্ধে একটি, দ্বিতীয়ার্ধে একটি এবং ব্যাকআপ হিসেবে একটিসহ মোট তিনটি জার্সি তৈরি হয় টিমের প্রতিটি খেলোয়াড়ের জন্য। তবে ফুটবল যাদুকর লিওনেল মেসির ক্ষেত্রে নিয়মটা ভিন্ন।

- Advertisement -

যা রীতিমতো অবাক করার মতো বিষয়। প্রতি ম্যাচের আগে লিওনেল মেসির জন্য তৈরি করা হয় অন্তত তিনশ জার্সি। এমন বিস্ময়কর তথ্যটি জানিয়েছেন আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ।

- Advertisement -google news follower

জানা গেছে, দেশের হয়ে মেসি যখন মাঠে নামেন, তখন আনন্দ-উচ্ছ্বাসের কমতি থাকে না সতীর্থ থেকে শুরু করে কোচিং স্টাফদের।

মেসিসহ তার ১০ নম্বর জার্সিটিও বেশ পছন্দ ভক্তদের। আর তাই প্রতিটি আন্তর্জাতিক ম্যাচের আগে মেসির জন্য জার্সি তৈরি করা হয় তিনশটি।

- Advertisement -islamibank

স্পন্সর থেকে শুরু করে টেকনিশিয়ান, স্টাফ, এমনকি খেলোয়াড়রা পর্যন্ত সংরক্ষণ করতে চান মেসির একটি জার্সি। এমএলটেনের জার্সির চাহিদা মাথায় রেখে তৈরি করা হয় এতগুলো কপি।

বিশ্বকাপের প্রথম দুটি ম্যাচের জন্য মেসির ৬৫০টি জার্সি তৈরি করা হয়েছিল জানিয়ে নেদারল্যান্ডসের বিপক্ষে জয়ের নায়ক গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ বলেন, একদিন আমি জার্সি প্রস্তুতকারক সংস্থার কাছে জানতে চাইলাম, প্রতি ম্যাচের আগে মেসির জন্য কয়টা জার্সি বানানো হয়?

তারা জানালো প্রায় ২০০ থেকে ৩০০টি। আশপাশের অনেকেই তার জার্সি নিজের কাছে রাখতে চায়। সে চাহিদা মাথায় রেখেই এতগুলো তৈরি করা হয়।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM