বিএনপির এমপিরা কী কী সুবিধা নিয়েছেন, জানতে চেয়ে নোটিশ

একাদশ জাতীয় সংসদ থেকে পদত্যাগ করা বিএনপির এমপিরা রাষ্ট্র থেকে কী কী সুবিধা নিয়েছেন—তা জানতে চেয়ে সংসদ সচিবসহ ছয়জনকে আইনি নোটিশ দিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। ৭২ ঘণ্টার মধ্যে নোটিশের জবাব না পেলে আইনি ব্যবস্থা নিতেও অনুরোধ করা হয়েছে নোটিশে।

- Advertisement -

সোমবার জাতীয় সংসদ সচিব, অর্থ মন্ত্রণালয়ের সচিব, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সচিব, এনবিআর চেয়ারম্যান, বাংলাদেশের ব্যাংকের গভর্নর এবং নিয়ন্ত্রক ও নিরীক্ষক জেনারেলকে এই নোটিশ দেন ব্যারিস্টার সুমন।

- Advertisement -google news follower

এর আগে গত শনিবার ১০ ডিসেম্বর বিএনপির গণসমাবেশে দাঁড়িয়ে সংসদ থেকে পদত্যাগের ঘোষণা দেওয়ার পর স্পিকারের দপ্তরে গিয়ে আনুষ্ঠানিকভাবে পদত্যাগপত্র জমা দেন দলটির সংসদ সদস্যরা। যে দুজনের আবেদন এখনো গ্রহণ করা হয়নি, তারা একজন অসুস্থ; অন্যজন রয়েছেন বিদেশে বলে জানা গেছে।

পদত্যাগপত্র জমা দেন চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের মো. আমিনুল ইসলাম, বগুড়া-৪ আসনের মো. মোশাররফ হোসেন, বগুড়া-৬ আসনের জি এম সিরাজ, ঠাকুরগাঁও-৩ আসনের জাহিদুর রহমান এবং সংরক্ষিত আসনের রুমিন ফারহানা।

- Advertisement -islamibank

চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের মো. হারুনুর রশীদ বিদেশে এবং ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের আবদুস সাত্তার অসুস্থ থাকায় সশরীরে পদত্যাগপত্র দেননি।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM