জাম্বিয়ায় সড়কের পাশ থেকে ২৭ অভিবাসীর মরদেহ উদ্ধার

আফ্রিকার দেশ জাম্বিয়ার একটি সড়কের পাশে ২৭ জনের মরদেহ পাওয়া গেছে। তারা অভিবাসী এবং ইথিওপিয়া থেকে এসেছিল বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

- Advertisement -

পুলিশের মুখপাত্র ড্যানি এমওয়ালে রবিবার সংবাদমাধ্যম বিবিসিকে বলেন, গাড়িতে আসার পথে সম্ভবত শ্বাসরোধে মারা গেছেন এসব অভিবাসীরা। একজনকে জীবিত উদ্ধার করা হয়েছে। তাকে অক্সিজেনের জন্য ছটফট করতে দেখা গেছে। দ্রুত হাসপাতালে নেওয়া হয়।

- Advertisement -google news follower

যেসব অভিবাসীরা দক্ষিণ আফ্রিকায় প্রবেশ করতে চায়, তাদের জন্য জাম্বিয়া একটি ট্রানজিট পয়েন্ট।

এমওয়ালে আরও বলেন, রবিবার নাগওয়েরের স্থানীয় বাসিন্দারা এসব অভিবাসীদের মরদেহ সন্ধান পায়। পরে দ্রুত পুলিশকে খবর দেয় তারা। তারা ইথিওপিয়ার নাগরিক, এ বিষয়ে পরিচয়পত্র পাওয়া গেছে।

- Advertisement -islamibank

বিবৃতিতে পুলিশ জানিয়েছে, উদ্ধার হওয়া ২৪ জনের বয়স ২০ থেকে ৩৮। কোনও পাচারকারী চক্রের সদস্যরা তাদের রাস্তার পাশে ফেলে যায়। মরদেহগুলো জাম্বিয়া ইউনিভার্সিটি টিচিং হাসপাতালের মর্গে নেওয়া হয়েছে। এর আগে পার্শ্ববর্তী দেশ মালাউইতে গত অক্টোবরে একটি গণকবরে ২৫ ইথিওপিয়ান অভিবাসীর মরদেহ পাওয়া যায়।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM