বিশ্বকাপের সেমিফাইনালে কার বিরুদ্ধে কে খেলবে

কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল পর্ব শেষ। এখন সেমিফাইনাল পর্ব। তারপরই ফাইনাল ম্যাচ। ইতোমধ্যেই ৬০ ম্যাচ শেষে বিদায় নিয়েছে ২৮ দল। আর এরই মধ্যে নিশ্চিত হয়ে গেছে সেমিফাইনালে ওঠা চার দল। আর্জেন্টিনা, ক্রোয়েশিয়া, মরক্কো ও ফ্রান্স জায়গা করে নিয়েছে সেমিফাইনালে।

- Advertisement -

ব্রাজিলকে টাইব্রেকারে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো বিশ্বকাপের সেমিফাইনালে ওঠে যায় ক্রোয়েশিয়া। আর আরেক কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডসকে টাইব্রেকারে হারিয়েছে মেসির আর্জেন্টিনা। এই দুই দল প্রথম সেমিফাইনালে লড়বে আগামী বুধবার (১৪ ডিসেম্বর)।

- Advertisement -google news follower

এদিকে বিশ্বকে চমকে দিয়ে প্রথম আফ্রিকান দেশ হিসেবে বিশ্বকাপে সেমিফাইনালের টিকিট পেয়েছে মরক্কো। ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগালকে তারা ১-০ গোলে হারিয়ে সেমির টিকিট পায়। আর ইংল্যান্ডকে ২-১ গোলে হারিয়ে টানা দ্বিতীয়বার সেমিফাইনালের টিকিট পেয়েছে বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্স। আগামী বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) মরক্কো ও ফ্রান্স দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে। দুই সেমিফাইনালই অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় রাত ১টায়।

একনজরে সেমিফাইনালের সময়সূচি

- Advertisement -islamibank

১৪ ডিসেম্বর : আর্জেন্টিনা বনাম ক্রোয়েশিয়া রাত ১টা
১৫ ডিসেম্বর : ফ্রান্স বনাম মরক্কো রাত ১টা।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM