আইএমবিডির সমীক্ষায় সেরা তারকা ধানুশ

0

ফের বলিউডকে টেক্কা দিল দাক্ষিণাত্য। এবার ইন্টারনেট মুভি ডাটাবেস ওরফে আইএমবিডির সমীক্ষার ভিত্তিতে। জনপ্রিয় বিনোদন সাইটের পক্ষ থেকে ২০২২ সালের সেরা দশ তারকাকে বেছে নেওয়া হয়েছে। যাতে আলিয়া ভাট, হৃতিক রোশনদের পেছনে ফেলে প্রথম স্থান দখল করেছেন দক্ষিণী সুপারস্টার ধানুশ

বিশ্বের বিভিন্ন প্রান্তের সিনেমার তথ্য আইএমবিডির সাইটে থাকে। দর্শকদের রেটিংয়ের ভিত্তিতে সেখানে সিনেমার গুণমান নির্ধারণ করা হয়। ১০-এর মধ্যে এই নম্বর দেওয়া হয়। সম্প্রতি সারা বছরের তথ্যের ভিত্তিতে ১০ জন সেরা ভারতীয় তারকার তালিকা প্রকাশ করা হয়। যেখানে বলিউডের চেয়ে দাক্ষিণাত্যের তারকাদেরই আধিপত্য বেশি।

আইএমবিডির প্রকাশ করা এই তালিকার ভিত্তিতেই বছরের সেরা ভারতীয় অভিনেতা হয়েছেন ধানুশ। চলতি বছরের ধানুশের তিনটি তামিল সিনেমা মুক্তি পেয়েছে। আর একটি হলিউড সিনেমা। হলিউডের প্রখ্যাত রুশো ব্রাদার্সের পরিচালনায় ‘দ্য গ্রে ম্যান’ ছবিতে অভিনয় করেছেন ধানুশ। তাতেই সেরা অভিনেতার জায়গাটি দখল করেছেন বলে মনে করছেন অনেকে।

তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন আলিয়া ভাট। এ বছর ‘ডার্লিং’, ‘গাঙ্গুবাঈ কাঠিয়াওয়াড়ি’, ‘আরআরআর’ ও ‘ব্রহ্মাস্ত্র: পার্ট ১ শিবা’র মতো সিনেমায় অভিনয় করে জনপ্রিয়তা পেয়েছেন অভিনেত্রী। মণিরত্নমের ‘পিএসআই-১’ সিনেমায় ক্যামব্যাক করেই তৃতীয় স্থানটি পেয়েছেন ঐশ্বর্যা রাই বচ্চন। চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছেন রামচরণ ও সামান্তা প্রভু। ষষ্ঠ স্থানটি আবার বলিউডের দখলে। সেখানে রয়েছেন হৃতিক রোশন। সপ্তম স্থানে রয়েছেন কিয়ারা আদবাণী। দক্ষিণী তারকা এনটিআর জুনিয়র আইএমবিডির লিস্টের অষ্টম স্থানে রয়েছেন। নবম ও দশম স্থান পেয়েছেন ‘পুষ্পা’ স্টার আল্লু অর্জুন এবং ‘কেজিএফ’ তারকা যশ।

জেএন/এমআর

আরও পড়ুন
লোড হচ্ছে...