চট্টগ্রামে সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের বর্ণাঢ্য র‌্যালী শনিবার

0

বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে “সার্ক মানবাধিকার ফাউন্ডেশন” চট্টগ্রাম বিভাগের উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালী ও পথ শিশুদের মাঝে খাবার বিতরণ করা হবে।

আগামীকাল ১০ ডিসেম্বর শনিবার সকাল ১০ টায় চট্টগ্রাম প্রেসক্লাব চত্তর থেকে বর্ণাঢ্য র‌্যালীটি সংগঠনের বিভাগীয় সভাপতি অহিদ সিরাজ চৌধুরী স্বপনের সভাপতিত্বে অনুষ্ঠিত হবে।

এতে প্রধান অতিথি থাকবেন সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) আ.স.ম মাহাতাব উদ্দিন। বিশেষ অতিথি থাকবেন চট্টগ্রাম জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক (উপ-পরিচালক) ডা. সেখ ফজলে রাব্বী ও চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ। পরে পথশিশুদের মাঝে খাদ্য বিতরণ কর্মসূচি পালন করা হবে।

সার্ক মানবাধিকার ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগীয় সভাপতি ও জয় নিউজবিডি ডট কমের সম্পাদক অহিদ সিরাজ চৌধুরী স্বপন জানান, আগামীকাল ১০ ডিসেম্বর বিশ্ব মানবাধিকার দিবস।

দিবসটির এবারের প্রতিপাদ্য, ‘বৈষম্য ঘোচাও, সাম্য বাড়াও, মানবাধিকারের সুরক্ষা দাও’। ১৯৪৮ সালের এই দিনে জাতিসংঘের সাধারণ পরিষদে মানবাধিকারের সর্বজনীন ঘোষণাপত্র গৃহীত হয়। পরে ১৯৫০ সালে ১০ ডিসেম্বর দিনটিকে জাতিসংঘ বিশ্ব মানবাধিকার দিবস হিসেবে ঘোষণা করে।

এশিয়ার বৃহত্তম মানবাধিকার সংগঠন “সার্ক মানবাধিকার ফাউন্ডেশন” এর কেন্দ্রীয় কমিটি সহ বিভিন্ন শাখা কমিটি এই দিনে মানববন্ধন, আলোচনা সভাসহ নানা কর্মসূচির মাধ্যমে দিবসটি পালন করবে।

এদিকে বর্ণাঢ্য র‌্যালী ও পথশিশুদের মাঝে খাদ্য বিতরণ কর্মসূচিতে অংশ গ্রহণের জন্য সংগঠনের সাধারণ সম্পাদক জাফর ইকবাল সংশ্লিষ্টদের অনুরোধ জানিয়েছেন।

জেএন/এফও/পিআর

আরও পড়ুন
লোড হচ্ছে...