বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণে নিষ্ঠার সাথে কাজ করতে হবে: সিনিয়র সচিব মেজবাহ

0

সরকারের জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী বলেছেন, প্রশাসন ক্যাডার অত্যন্ত মর্যাদাপূর্ণ। নিজের উপর অর্পিত দায়িত্ব পালনের মাধ্যমে এ সার্ভিসের ঐতিহ্য সমুন্নত রাখতে হবে। সরকারের কর্মচারীরা সবচেয়ে ঝুঁকিতে থাকে। যে কেউ মুহুর্তের মধ্যে বিপদে ফেলার চেষ্টা করতে পারে, এ সুযোগ দেয়া যাবেনা। এ ব্যাপারে সবসময় সতর্কত থেকে প্রশাসন ক্যাডার সার্ভিসের সার্বিক উন্নয়নে বলিষ্ঠ ভূমিকা রাখতে লিডারশীপ ও টিমওয়ার্কের বিকল্প নেই। আগামী ২০৩০ সালের মধ্যে এসডিজি অর্জন ও ২০৪১ সালের মধ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে প্রজাতন্ত্রের কর্মচারীদেরকে সততা ও নিষ্ঠার সাথে কাজ করতে হবে।

আজ ৮ ডিসেম্বর (বৃহস্পতিবার) চট্টগ্রাম বিভাগীয় কমিশনার কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত ৪০তম বিসিএস (প্রশাসন) ক্যাডারের নবযোগদানকৃত শিক্ষানবিশ সহকারী কমিশনারগণের মাঠ প্রশাসনের কার্যক্রম বিষয়ক ওরিয়েন্টেশন কোর্স ব্রিফিং সেশনে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার কার্যালয় ওরিয়েন্টেশন কোর্সের আয়োজন করেন।

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোঃ আশরাফ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত ওরিয়েন্টেশনে বক্তব্য রাখেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মুহাম্মদ আনোয়ার পাশা ও নবাগত জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।

অনুষ্ঠানে বিভাগীয় কমিশনার কার্যালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। চট্টগ্রামে নবযোগদানকৃত ৫জন নারীসহ মোট ২৬ জন শিক্ষানবিশ সহকারী কমিশনার ওরিয়েন্টেশন কোর্সে অংশ নেন।

জেএন/এফও/এমআর

আরও পড়ুন
লোড হচ্ছে...